র‌্যাবের অভিযানে লালপুরে ইমো হ্যাকিং চক্রের তিন প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টার

সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল ৭ জুলাই বৃহস্পতিবার দুপুরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার লালপুর থানাধীন বিলমারিয়া গ্রামে অভিযান পরিচালনা করে মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় তিন সদস্যকে আটক করেছে।

 

গ্রেফতারকৃত আসামরা হলো মোঃ মহিদুল ইসলাম (৩১), পিতা- মোঃ ইউনুস আলী, সাং- চামটিয়া, মোঃ সোহাগ আলী ওরফে হিরো (১৯), পিতা- মোঃ শহিদুল মহলদার, সাং-ভাটপাড়া, মোঃ শমজান আলী (২৫), পিতা- মোঃ সেকেন্দার আলী, সাং-রামকৃষ্ণপুর, সর্ব থানা-লালপুর, জেলা-নাটোর।

গ্রেফতারকৃত ০৩ জন আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়। উপরোক্ত ঘটনায় নাটোর জেলার লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২০/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: জুলাই ৭, ২০২২ | সময়: ৭:০৯ অপরাহ্ণ | Daily Sunshine