আ’লীগ বিদ্রোহীর পক্ষে অর্থ ব্যয় করে বিপাকে কয়েকজন বিএনপি নেতা

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় গত বছর ডিসেম্বরের ২৬ তারিখ অনুষ্ঠিত হয়েছিলো ইউপি নির্বাচন। এই নির্বাচনে উপজেলার বাউসা ইউনিয়নে নিজ দলীয় প্রার্থীর সাথে সাংঘর্ষিক ঘটনায় কারাগারে ছিলো বিদ্রোহী প্রার্থী নুর মোহাম্মদ তুফান। অত:পর তার পক্ষে ভোট করা সহ অর্থ ব্যয় করেছিল ইউনিয়ন বিএনপির কয়েকজন নেতাকর্মী। আর সেই অর্থ ফেরত না পাওয়ায় এখন চলছে দুই পক্ষের মধ্যে উত্তেজনা। এ নিয়ে ইউপি চেয়ারম্যানের কক্ষে শালিস করেছে পৌর মেয়র। তবে তাতে কোন ফলোপ্রসূ হয়নি। ফলে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল করেছেন অনেকে।

নবাব হোসেন নামে এক বিএনপি নেতা তাঁর ফেসবুক আইডিতে লিখেছেন, দারুন খবর ,দারুন খবর,দারুন খবর। গত ২৬ শে ডিসেম্বর ২০২১ বাউসা ইউনিয়ন পরিষদের নির্বাচনে বি.এন.পির প্রার্থী ছিলো আনোয়ার হোসেন পলাশ। সে সময় বাউসা ইউনিয়নে বি.এন.পির কিছু বাইলা নেতা, ছাউ নেতা, ফাউ নেতা এবং পাটের গুদামের নেতা রেজাউল ও নাসিররা সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা আশরাফ আলী মলিনের নেতৃত্বে আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী নুর মোহাম্মদ তুফান এর পক্ষে ভোটে নেমে ছিলো। এখন সেই সমস্ত ফাউ নেতারা তুফান চেয়ারম্যান এর নিকট, নির্বাচনে পকেট থেকে টাকা খরচ করেছি মর্মে অর্থ দাবি করেছেন। প্রক্ষান্তরে তুফান চেয়ারম্যান তাদের দাবি মিথ্যা ভিত্তিহীন ও প্রতারনা বলে প্রত্যাখ্যান করে দিয়েছেন। ফলে অন্যের হয়ে দড়ি ছেঁড়া কতিপয় বিএনপি নেতারা এখন চরম বিপাকে পড়েছেন ।

এদিকে স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, টাকা লেনদেনের এ ঘটনা নিয়ে বাউসা ইউনিয়ন পরিষদে রবিবার সকালে আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদ হোসেনের উপস্থিতিতে শালিস বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেখানেও তুফান চেয়ারম্যান ভরা শালিসে তাঁর কাছে কেউ টাকা পাবেনা বলে দাবি করেছেন ।

এ বিষয়ে জানতে চাইলে আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ও জাহিদ হোসেন বলেন, নির্বাচনের সময় আ’লীগ বিদ্রোহী প্রার্থী নুর মোহাম্মদ তুফান কারাগারে ছিলো। তখন তার স্ত্রীর ও ছেলের সাথে যোগাযোগ রক্ষা করে যারা ভোট করেছেন তাদের মধ্যে ঐ এলাকার কয়েকজন বিএনপি নেতা সহ অনেকেই এখন অর্থ দাবি করেছে।

তাঁরা বলেন, পাওনা টাকা নিয়ে ইতমধ্যে মোকলেস ও মহাসিন সহ ৪-৫ জন বাঘা থানায় লিখিত অভিযোগ করেছেন। আমরা কম-বেশি করে তাদের টাকা ফেরত দেওয়ার জন্য চেয়ারম্যান কে বলেছি। তিনি আমার কথা প্রত্যাক্ষান করেছে। ফলে শালিস অসম্পন্ন রয়েছে ।


প্রকাশিত: জুন ৬, ২০২২ | সময়: ৯:৩৫ পূর্বাহ্ণ | সানশাইন

আরও খবর