সম্প্রীতি বজায় রাখার আহ্বান প্যানেল মেয়র বাবুর

স্টাফ রিপোর্টার : সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে রাজশাহীর অবস্থান দেশের বিভিন্ন অঞ্চলের চেয়ে ভালো। এই সম্মান যেন আমরা ধরে রাখতে পারি সেজন্য সবাইকে সহাবস্থান ও পারস্পরিক শ্রদ্ধাবোধ বজায় রাখার আহ্বান জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।
রোববার বিকেলে সাহেববাজার এলাকায় নিজ কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান। ব্রিটিশ কাউন্সিল ও সিসিডি বাংলাদেশের সহায়তায় বোয়ালিয়ার তরুণদের সংগঠন পিস ক্লাবের উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন ধর্মীয় নেতা, শিক্ষক, ব্যবসায়ী ও স্থানীয় বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সরিফুল ইসলাম স্থানীয় জনগোষ্ঠির মধ্যে সম্প্রীতি আরো জোরদার করতে প্রতিবছর সুবিধাজনক সময়ে নিজ ওয়ার্ডে সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের আশ্বাস দেন।
সভায় সভাপতিত্ব করেন হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিসিডির চেয়ারপার্সন ওয়ালিউর রহমান বাবু। সঞ্চালনা করেন সিসিডির ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার মোস্তাফিজুর রহমান এবং সমন্বয় করেন পিস ক্লাবের আহ্বায়ক নুসরাত জাহান রাণী। আরো উপস্থিতি ছিলেন সিসিডির প্রজেক্ট অফিসার নাজিয়া ইয়াসমিন স্মৃতি ও ফারিহা জান্নাতসহ পিস ক্লাবের তরুণেরা।
লিড বাংলাদেশ প্রকল্পের আওতায় নগরীর ৫ শতাধিক তরুণ-তরুণীকে নেতৃত্বের দক্ষতা বিকাশ ও সমাজের উন্নয়নে ভূমিকা রাখতে প্রশিক্ষণ দিয়েছে সিসিডি বাংলাদেশ। বিভিন্ন সামাজিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তারা।


প্রকাশিত: জুন ৬, ২০২২ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর