সর্বশেষ সংবাদ :

মেসির প্রশংসা পেয়ে খুব ভালো লাগছে: বেনজেমা

স্পোর্টস ডেস্ক: এবার ব্যালন ডি’অরের লড়াইয়ে ফেভারিট কে? অনেকের মতেই নামটা করিম বেনজেমা। লিওনেল মেসি তো ফরাসি তারকার কোনো প্রতিদ্বন্দ্বীই দেখেন না। বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটি রেকর্ড সাতবার জেতা আর্জেন্টাইন তারকার মুখে প্রশংসা শুনে আগামীতে আরও ভালো করার প্রেরণা পাচ্ছেন ফরাসি ফরোয়ার্ড।
চলতি মৌসুমটা স্বপ্নের মতো কাটছে বেনজেমার। রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ে অবদান রেখেছেন সামনে থেকে। দুই প্রতিযোগিতাতেই সর্বোচ্চ গোল তার। আন্তর্জাতিক ফুটবলেও দারুণ ছন্দে আছেন তিনি। গত বছর হওয়া ইউরো ২০২০-এর ঠিক আগে ছয় বছর পর জাতীয় দলে ফিরেও আলো ছড়ান তিনি। জিতেছেন নেশন্স লিগের শিরোপা। গত অক্টোবরে ওই আসরে চার দলের ফাইনালসে শেষ চার ও শিরোপা লড়াইয়ে একটি করে গোল করেন বেনজেমা।
নেশন্স লিগের চলতি আসরে ফ্রান্স হার দিয়ে শুরু করলেও বেনজেমা যথারীতি ছন্দ ধরে রেখেছেন। গত শুক্রবার ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপে ডেনমার্কের বিপক্ষে ২-১ ব্যবধানে হারা ম্যাচে দারুণ একটি গোল করেছেন তিনি। ব্যক্তিগত ও দলগত অর্জনে ভরপুর মৌসুমের পর অনেকেই মনে করছেন, বেনজেমার ব্যালন ডি’অর জেতায় এখন কেবল আনুষ্ঠানিকতাই বাকি।
সম্প্রতি টিওয়াইসি স্পোর্টসকে মেসিও গেয়েছেন রিয়ালের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরারের গুণগান। তিনি বলেন, দুর্দান্ত একটি মৌসুমের পর এই খেতাবের একমাত্র দাবিদার বেনজেমা। ডেনমার্কের বিপক্ষে ম্যাচের পর এই প্রসঙ্গে বেনজেমা বলেন, মেসির মাপের একজন খেলোয়াড়ের কাছে প্রশংসিত হয়ে দারুণ উচ্ছ্বসিত তিনি।
“আমি মেসির মন্তব্য শুনেছি এবং তার কথা আমাকে খুব আনন্দ দিয়েছে। তার মতো একজন খেলোয়াড়ের কাছ থেকে এমন প্রশংসা পেয়ে খুব ভালো লাগছে। এটা আমাকে আরও অনেক কিছু অর্জন করার জন্য অনুপ্রেরণা দেবে।” চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পথে শেষ ষোলোয় মেসির পিএসজিকে বিদায় করে দিয়েছিল রিয়াল। লড়াইয়ে দুই লেগ মিলিয়ে এক পর্যায়ে ২-০ গোলে এগিয়ে ছিল প্যারিসের দলটি। সেখান থেকে ১৭ মিনিটের দুর্দান্ত এক হ্যাটট্রিকে ইউরোপের সফলতম দলটিকে জেতান বেনজেমা।
এরপর চেলসির বিপক্ষে কোয়ার্টার-ফাইনালেও হ্যাটট্রিক করেন তিনি। সেমি-ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে লড়াইয়ে ৬-৫ গোলে জেতে রিয়াল। তাতে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন বেনজেমা। লিভারপুলের বিপক্ষে ১-০ গোলে জেতা ফাইনালে জালের দেখা না পেলেও ২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ৩৪ বছর বয়সী এই ফুটবলার। এবারের চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ১৫ গোল করেন তিনি, যার ১০টিই নকআউট পর্বে। ২০২১-২২ মৌসুমে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল ৪৪টি।


প্রকাশিত: জুন ৬, ২০২২ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ