চা শিল্পে বিশেষ অবদানের জন্যে সম্মাননা স্মারক পেলো ইস্পাহানি

সানশাইন ডেস্ক: বাংলাদেশের চা শিল্পে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে ‘২য় জাতীয় চা দিবস ২০২২’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সম্মাননা স্মারক পেয়েছে ইস্পাহানি টি লিমিটেড।
ইস্পাহানি টি লিমিটেডের পক্ষ থেকে এ পুরস্কার গ্রহণ করেছেন ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান, মির্জা সালমান ইস্পাহানি।
প্রথম বাঙালী হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘চা বোর্ড’-এর চেয়ারম্যান হিসেবে অধিষ্ঠিত হন ১৯৫৭ সালের ৪ঠা জুন। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে ২০২১ সাল থেকে বাংলাদেশ চা বোর্ড প্রতি বছর ৪ঠা জুন জাতীয় চা দিবস হিসেবে উদযাপন করছে।
এ উপলক্ষে ৪ জুন ২০২২ তারিখে রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ চা বোর্ড। চা উৎপাদন ও বাংলাদেশে চা শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্যে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ অনুষ্ঠানে বিশেষ সম্মাননা ও স্বীকৃতি প্রদান করা হয়। এ সময় চা উৎপাদন ও বাজারজাতকরণের ক্ষেত্রে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ইস্পাহানির পক্ষে জনাব মির্জা সালমান ইস্পাহানির হাতে বিশেষ স্মারক পুরষ্কার তুলে দেন বাণিজ্য মন্ত্রী।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব টিপু মুনশি এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, জনাব ইমরান আহমদ এমপি। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, তপন কান্তি ঘোষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন, টি ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশের চেয়ারম্যান জনাব ওমর হান্নান এবং বাংলাদেশ টি এসোসিয়েশনের চেয়ারম্যান এম শাহ্। এছাড়াও বাংলাদেশের চা শিল্পের সাথে জড়িত বিভিন্ন ব্যক্তিগণ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ৫:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ