সর্বশেষ সংবাদ :

মান্দায় সংখ্যালঘু ব্যবসায়ীর দোকান ভাঙচুর, টাকা লুট

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় চাঁদার দাবিতে সংখ্যালঘু পরিবারের এক যুবকের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় ব্যবসায়ী দুই ভাইকে মারধরসহ ১৩ লাখ ২০ হাজার টাকা লুট করে সটকে পড়েন হামলাকারীরা।
রোববার বেলা ১১টার দিকে উপজেলার দেলুয়াবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় সাহা কম্পিউটার এ্যান্ড মোবাইল পয়েন্ট নামের একটি দোকানঘরে এ হামলা ও লুটপাট চালানো হয়। ঘটনায় ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।
অভিযুক্তরা হলেন, কালিসফা গ্রামের মোবারক হোসেনের ছেলে তারেকুর রহমান ওরফে তারেক (৪২), একরামুল হক (৩০), শাকিল হোসেন (২২), জিহাদ হোসেন (২৫) ও আব্দুল আজিজ (৩২)। হামলায় অজ্ঞাতনামা আরও ৩-৪ জন অংশ নেয়। এদের মধ্যে জিহাদ হোসেন একটি হত্যা মামলার আসামি।
ভুক্তভোগী যুবকের নাম জীবন কুমার সাহা (৩২)। তিনি উপজেলার ভারশোঁ ইউনিয়নের কালিসফা গ্রামের কিশোরী মোহন সাহার ছেলে। এসময় তার ভাই শংকর কুমার সাহাকেও (৩৫) মারধর করেন হামলাকারীরা।
ভুক্তভোগী ব্যবসায়ী শংকর কুমার সাহা বলেন, ‘বেশকিছু দিন সন্ত্রাসী তারেক আমার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চাঁদার টাকা না দেওয়ায় তারেক ক্ষিপ্ত হয়ে তার ক্যাডার বাহিনী নিয়ে রোববার বেলা ১১টার দিকে আমার ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা করে।’
ব্যবসায়ী জীবন সাহা অভিযোগ করে বলেন, ‘সন্ত্রাসী তারেকের হুকুমে ক্যাডার বাহিনী আমার দোকানঘরে প্রবেশ করে ভাঙচুর শুরু করে। বাধা দেওয়ায় আমাকে বেদম মারধর করে হামলাকারীরা।
এসময় পূবালী ব্যাংকে জমা দেওয়ার জন্য দোকানে রাখা ১৩ লাখ ২০ হাজার টাকাসহ একটি মোবাইলফোন লুট করে নিয়ে সটকে পড়ে তারেকের ক্যাডার বাহিনী।’
মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ আলম সিদ্দিকী বলেন, ঘটনাস্থল থেকে বেশকিছু দেশিয় অন্ত্র উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী থানায় এজাহার দিয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ | সময়: ৬:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর