সর্বশেষ সংবাদ :

নওগাঁয় চাল নিয়ে ৪২ মামলায় জরিমানা ৩ লাখ ২৬ হাজার

নওগাঁ প্রতিনিধি: চাউলের বাজার নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশের পর থেকেই নওগাঁয় বিভিন্ন চালকলে ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা শুরু করেছে জেলা প্রশাসন ও খাদ্য বিভাগের কর্মকর্তারা।
গত মঙ্গলবার ও বুধবার জেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪২টি মামলা মোট ৩ লাখ ২৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, চালের বাজার স্থিতিশীল রাখতে জেলার ১১টি উপজেলার ধান ও চালকল এবং আড়তসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযানে অবৈধ ভাবে দীর্ঘদিন ধরে ধান ও চাল মজুদ, লাইসেন্স না থাকা এবং চালের বাজারগুলোতে মূল্য তালিকা না ঝুলানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব জরিমানা করা হয়।
বুধবার সাপাহার উপজেলায় অভিযানে ৪টি মামলা ২৪ হাজার টাকা সদর উপজেলায় ২টি মামলা ২০ হাজার টাকা জরিমানা, মহাদেবপুর উপজেলায় ২টি মামলা ৯০ হাজার টাকা জরিমানা, পত্নীতলা উপজেলায় ১২টি মামলা ১ লাখ ৩৪ হাজার টাকা, আত্রাই উপজেলায় ৪টি মামলা ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর আগে অভিযান চালিয়ে ১৮টি মামলা ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ বিষয়ে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, চালের বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন অভিযান পরিচালনা করা হচ্ছে। আশা করছি নওগাঁয় আগামী সপ্তাহের প্রথম দিন থেকেই কমতে শুরু করবে সব ধরনের চালের দাম।
তিনি আরো বলেন, চালের বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত তাদের এই অভিযান অব্যাহত থাকবে।


প্রকাশিত: জুন ৩, ২০২২ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ