উপহারের ‘স্বপ্ননীড়’ পেলেন চারঘাটের ভানু বিবি

স্টাফ রিপোর্টার : পুলিশ নারী কল্যানের (পুনাক) তৈরী করে দেওয়া উপহারের স্বপ্নরীড়ে অবশেষে উঠলেন রাজশাহী চারঘাটের গৃহহীন ভানু বিবি। সেমিপাকা বাড়ি ‘স্বপ্ননীড়’ উপহার পেয়ে খুশি ভানু বিবি।
ভানু বিবি রাজশাহীর চারঘাট উপজেলার মিয়াপুর গ্রামের মৃত খেরাজ উদ্দিনের স্ত্রী। প্রায় ৩০ বছর আগে স্বামীকে হারিয়ে গৃহহীন হয়ে পড়েন তিনি। স্বামী মারা যাওয়ার পর ৪০ বছর ধরে চারঘাট থানায় বুয়ার করেছেন ভানু বিবি। তবে বর্তমানে তার বয়স ৭০ বছর। ফলে আর কোনো ধরনের কাজ করতে পারেন না তিনি।
স্বামীর ঘরের ভিটা ছাড়া কিছু না থাকায় সব আয়ের পথ বন্ধ হয়ে যায়। এ অবস্থায় জরাজীর্ণ ঘরে খুব কষ্ট করে দিন পার করছিলেন তিনি। ভানু বিবির এই অমানবিক জীবন যাপনের বিষয়টি কেন্দ্রীয় পুনাকের সভানেত্রী জীশান মীর্জার দৃষ্টিগোচর হয়। তারপরই তিনি ভানু বিবির জন্য ‘স্বপ্ননীড়’ বাড়ি নির্মাণের নির্দেশ দেন।
সর্বশেষ রবিবার বিকেলে পুনাকের রাজশাহী জেলা শাখার সভানেত্রী জেনিফার রেবেকা মাসুদ বাড়িটি হস্তান্তর করেন ভানু বিবির কাছে। ‘স্বপ্ননীড়’র সার্বিক পরিকল্পনা ও ব্যবস্থাপনায় ছিলেন সংগঠনের রাজশাহী জেলা শাখার সভানেত্রী জেনিফার রেবেকা মাসুদ এবং চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সহধর্মিণী খাদিজা জাহাঙ্গীর।
প্রসঙ্গত, গত ৩ জানুয়ারী রাজশাহী পুলিশ লাইনে পুনাক জেলা শাখার এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) কেন্দ্রীয় সভানেত্রী জীশান মীর্জা। তিনি ওইদিন ভানুবিবির হাতে স্বপ্ননীড়ের চাবি আনুষ্ঠানিক হস্তান্তর করেন। এরপর ঘর থৈরির পর এখন ভানুবিবির ঠিকানা হলো পুনাকের দেওয়া স্বপ্ননীড়ে।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ