গোদাগাড়ীতে রিইব-এর প্রকল্প সমাপনী সেমিনার

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ীতে গণগবেষণার মাধ্যমে দলিত আদিবাসী অনন্য অধিকার বঞ্চিত জনগোষ্ঠীর মানুষের জীবনমানের উন্নয়নের কাজ করা রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ (রিইব)-এর উদ্যোগে সোমবার ঢাকার বনানীর হোটেল সারিনার সভাকক্ষে প্রকল্প সমাপনী সেমিনারের আয়োজন করা হয়।
রিইব-এর চেয়ারম্যান ড. শামসুল বারির সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. গীতি আরা নাসরীর ও বিশেষ অতিথি ছিলেন উন্নয়ন বিশেষজ্ঞ রিনি রেজা। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রিইব এর মাঠ সমন্বয়কারী বাবুল চন্দ্র সূত্রধর। এ সময় উপস্থিত ছিলেন রিইব-এর নির্বহী পরিচালক ড. মেঘনা গুহঠাকুরতা, অধ্যাপক ড. আমেনা মোহসীন, জাকির হোসেন প্রমুখ। আলোচনা শেষে প্রকল্পের কর্মসূচীভিত্তিক প্রামাণ্যচিত্রের প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, রিইব-এর প্রকল্পটি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রিশিকুল, গোগ্রাম ও দেওপাড়া ইউনিয়ন ও যশোরের সদর উপজেলার চূড়ামনকাটী, ফতেপুর ও নরেন্দ্রপুর ইউনিয়নের কয়েকটি গ্রামে পরিচালিত হয়। গণগবেষণার মাধ্যমে দলিত, আদিবাসী ও অন্যান্য অধিকার বঞ্চিত জনগোষ্ঠীর মানুষের জীবনমানের উন্নয়নের লক্ষ্যে প্রকল্পটি পরিচালিত হচ্ছে বলে আয়োজকরা জানান।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ