সর্বশেষ সংবাদ :

বাগাতিপাড়ার সুইডেন পাড়া দেখে মুগ্ধ সুইডেন রাষ্ট্রদূত আলেকজান্দ্রা

বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় বিভিন্ন স্থান পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্দ্রা বার্গ ভন লিন্ডে সোমবার উপজেলার স্থানীয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান মুক্ত খামার কর্তৃপক্ষের আমন্ত্রণে তিনি আসেন।
বেলা সোয়া ১১টায় তিনি স্থানীয় জৈব কৃষি পরিদর্শন করে গরু পালন, সবজী ও আম চাষ পদ্ধতি দেখেন এবং ব্যাটারী চালিত ভ্যান গাড়ী দেখে মুগ্ধ হয়ে তিনি নিজেই তা চালান। এর আগে মুক্ত খামার পরিচালিত কাউ ফাউন্ডার ইনিশিয়েটিভ (সিএফআই) প্রকল্পসহ খামারের সব কার্যক্রম পরিদর্শন ও সদস্যদের মাঝে লালন পালনের জন্য গরু বিতরণ করেন।
সকাল সাড়ে ১০টায় সুইডেনের রাষ্ট্রদূত সে দেশের পতাকাবাহী গাড়িতে বাগাতিপাড়ায় পৌঁছান। শুরুতেই তিনি পৌর ভূমি অফিসের পেছনে মুক্ত খামার কার্যালয়ে যান। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা সরকার ফুলেল শুভেচ্ছায় সুইডেনের রাষ্ট্রদূতকে স্বাগত জানান।
পরে তিনি উপজেলার নওশেরা গ্রামে অবস্থিত ব্রিটিশ শাসনামলের নির্মিত নীলকরের স্মৃতিচিহ্ন কলকুঠির বাগতিপাড়া পৌর এলাকার দক্ষিণ মুরাদপুরে সুইডেন পাড়া পরিদর্শন করে, তিনি প্রানবন্ত সময় কাটান।
পরে মুক্ত খামারের সদস্য, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা,সাংবাদিক গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন পেশাজীবিদে সাথে মতবিনিময় করেন। মুক্ত খামারের এম.ডি ইমরুল আহম্মেদ তুলিনের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন সুইডিশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি আন্না এসভেন্টসন, হেড অব অ্যাডমিন জ্যাকব ইটাট, ইন্টার্ন লিন ডাভরিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম শাপলা ও ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, এসিল্যান্ড সুরাইয়া মমতাজ, বাগাতিপাড়া মডেল থানার ওসি শফিউল আজম খাঁন, উপজেলা প্রেসক্লাব সভাপতি (ভার:) রিয়াজুল ইসলাম রিয়াজ।


প্রকাশিত: মে ২৩, ২০২৩ | সময়: ৫:৩৩ পূর্বাহ্ণ | সুমন শেখ