৭ মেডেন ও ২ রান দিয়ে নাহিদার ৪ উইকেট

স্পোর্টস ডেস্ক: আগের দুই ম্যাচেও ছিলেন মিতব্যয়ী, তবে ধরা দেয়নি উইকেট। এবার নিজেকে আরও ভালোভাবে মেলে ধরলেন নাহিদা আক্তার। বাঁহাতি এই স্পিনার ৭ ওভার মেডেন নিয়ে স্রেফ ২ রান দিয়ে নিলেন ৪ উইকেট! পরে রান তাড়ায় পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেললেন ফারজানা হক পিংকি। জাতীয় দলের দুই অভিজ্ঞ ক্রিকেটারের দারুণ পারফরম্যান্সে কেরানীগঞ্জ ক্রিকেট একাডেমিকে উড়িয়ে দিল রুপালি ব্যাংক ক্রীড়া পরিষদ।
মেয়েদের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শনিবার ৮ উইকেটে জিতেছে রুপালি ব্যাংক। নাহিদার অসাধারণ বোলিংয়ে কেরানীগঞ্জকে স্রেফ ১০০ রানে গুটিয়ে দেয় রুপালি ব্যাংক। ফারজানার ৫৫ রানের অপরাজিত ইনিংসে ২১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় তারা। বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কেরানীগঞ্জ। তমালিকা সুমনার রান আউটে যার শুরু। এরপর রুপা রয় ও পুজা চক্রবর্তী ফেরান টপ অর্ডারের বাকি দুই জনকে।
প্রতিপক্ষের মিডল অর্ডারে ধস নামান নাহিদা। কেরানিগঞ্জের মাঝের ৪ ব্যাটারই তার শিকার। প্রথম স্পেলে ৫ ওভার বোলিং করে পাঁচটিই মেডেন নেন তিনি। সঙ্গে নেন এক উইকেট। দ্বিতীয় স্পেলে এসে ভাঙেন তিনি ইতি ও তাহিন তাহেরার ১২০ বল স্থায়ী ৩৯ রানের জুটি। নিজের সপ্তম ওভারে একটি রান দেন নাহিদা। পরে নবম ওভারে দেন একটি ওয়াইড।
সর্বোচ্চ ৩৩ রান করা ইতিকে ফিরিয়ে কেরানীগঞ্জের ইনিংস গুটিয়ে দেন নাহিদা। তার চমৎকার বোলিংয়ের পাশে দুটি করে উইকেট নেন পুজা ও মুক্তা রবীন্দ্র। রান তাড়ায় দ্বিতীয় ওভারেই সাথী রানী বর্মনের উইকেট হারায় রুপালি ব্যাংক। পরে সানজিদাকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন ফারজানা। ৭ চারে ২৯ রানে করা সানজিদার বিদায়ে ভাঙে জুটি। ৬৬ বলে ফিফটি স্পর্শ করা ফারজানা দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন শুকতারাকে নিয়ে। ১১ চারে ৫৫ রান নিয়ে মাঠ ছাড়েন ফারজানা, শুকতারা ২ চারে করেন ১২।


প্রকাশিত: মে ২৯, ২০২২ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর