সর্বশেষ সংবাদ :

মুমিনুলের চেয়ে ভালো কাউকে আপাতত দেখেন না সাকিব

স্পোর্টস ডেস্ক: দল পারফর্ম করতে ভুগছে, অধিনায়ক নিজে ব্যাট হাতে ধুঁকছেন। মুমিনুল হককে নিয়ে প্রশ্নগুলি তাই আরও উচ্চকিত হতে শুরু করেছে। বাংলাদেশ অধিনায়কের জন্য পরিস্থিতিটা এখন ভীষণ কঠিন, মানছেন সাকিব আল হাসানও। তবে অধিনায়ক হিসেবে এই মুহূর্তে মুমিনুলের বিকল্প কাউকে চোখেও পড়ছে না বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটারের।
মিরপুর টেস্টের চতুর্থ দিন শেষে সংবাদ সম্মেলনে যখন এসব কথা বলছেন সাকিব, এর আধ ঘণ্টা মতো আগেই বাজে শট খেলে মুমিনুল আউট হয়েছেন শূন্য রানে। তার চলমান ব্যর্থতার নতুন আরেকটি ধাপ এটি। এই টেস্টের প্রথম ইনিংসে আউট হয়েছিলেন তিনি ৯ রানে। এই টেস্ট দিয়ে টানা ৭ ইনিংসে ১০ ছুঁতে পারলেন না। গত জানুয়ারিতে নিউ জিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মঙ্গানুই টেস্টের জয়ে ৮৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। সবশেষ ১৫ ইনিংসে তার ফিফটি ওই একটিই, এই সময়ে ১২ ইনিংসেই আউট হয়েছেন দুই অঙ্কের নিচে।
এই টেস্টের প্রথম দিন শেষে যদিও কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, “মুমিনুলের ফর্ম খারাপ নয়, স্রেফ সে রান পাচ্ছে না”, আদতে তিনি যে ছন্দে নেই এবং আত্মবিশ্বাস যে তলানিতে, তা পরিষ্কার তার ব্যাটিংয়ের ধরন ও উইকেটে বিচরণেই। এই টেস্টের পঞ্চম দিনে ম্যাচ বাঁচাতে লড়তে হবে বাংলাদেশকে। সামনের ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেও সময় খুব বেশি নেই। অধিনায়ক নিজে ফর্মে না থাকলে দলকে উজ্জীবিত করা তার জন্য খুবই কঠিন।
তবে চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে সাকিব বললেন, এই দুঃসময়ে মুমিনুলের পাশে দাঁড়ানো ছাড়া অন্য কিছু ভাবার সুযোগও আপাতত নেই। “একজন অধিনায়কের জন্য অবশ্যই এই পরিস্থিতি একটু কঠিন। তবে এই সময়টায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমরা কীভাবে তাকে সাপোর্ট করি। আমাদের টেস্ট ক্রিকেটের যে অবস্থা, মুমিনুলের চেয়ে বেটার কোনো অপশন আসলে আমাদের কাছে নাই।” “তো, ওকে আমাদের সাপোর্ট করতে হবে। জাস্ট ম্যাটার অবৃ একটা ইনিংস ওর সবকিছু আবার বদলে দিতে পারে।


প্রকাশিত: মে ২৭, ২০২২ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ