সর্বশেষ সংবাদ :

২০ চার ১০ ছক্কায় শাহরুখ খানের বিধ্বংসী ইনিংস

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টির ফিনিশার এবার ঝড় তুললেন বড় দৈর্ঘ্যের ক্রিকেটে। শাহরুখ খান দেখিয়ে দিলেন, লাল বলেও তিনি কম যান না। চার-ছক্কার জোয়ার বইয়ে দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরিকে ভারতীয় ব্যাটসম্যান নিয়ে গেলেন দ্বিশতকের কাছে। রঞ্জি ট্রফিতে তামিলনাড়ুর হয়ে দিল্লির বিপক্ষে শনিবার সাত নম্বরে নেমে ১৪৮ বলে ১৯৪ রানের ইনিংস খেলেন শাহরুখ। ইনিংসটি গড়েন তিনি ১০ ছক্কা ও ২০ চারে।
প্রথম শ্রেণির ক্রিকেটে তো বটেই, স্বীকৃত ক্রিকেটেই এটি তার প্রথম সেঞ্চুরি। ঘরোয়া ক্রিকেটের অন্যান্য সংস্করণেও তার পরিসংখ্যান এখনও খুব সমৃদ্ধ নয়। তবে ভারতীয় ক্রিকেটে আলোড়ন তুলেছেন তিনি ইনিংসের শেষ দিকে ভয়ডরহীন ও আগ্রাসী ব্যাটিংয়ে ম্যাচ জেতানোর সামর্থ্য দিয়ে। আইপিএলের নিলামেও তাই তাকে নিয়ে দুই মৌসুম ধরে চলছে কাড়াকাড়ি। গত বছরের নিলামে তাকে ৫ কোটি ২৫ লাখ রুপিতে দলে নিয়েছিল পাঞ্জাব কিংস। এবার একই দল তাকে নিয়েছে ৯ কোটি রুপিতে!
নিলামের পর রঞ্জি ট্রফির এই ম্যাচ দিয়ে তিনি মাঠে নামলেন প্রথমবার। কেন তার পেছনে কোটি কোটি রুপির বাজি, সেটিও যেন দেখিয়ে দিলেন আরেকবার। গৌহাটিতে যখন তিনি ক্রিজে যান, তামিলনাড়ুর ইনিংস তখন নড়বড়ে। দিল্লির ৪৫২ রানের জবাবে তাদের রান ৫ উইকেটে ১৬২। সেখান থেকেই দুর্দান্ত খেলে দলকে লিড এনে দেন শাহরুখ।
উইকেটে যাওয়ার পর থেকেই নিজের চেনা ব্যাটিংয়ে এগোতে থাকেন শাহরুখ। প্রথম দুটি স্কোরিং শটই ছিল চার ও ছক্কা। ফিফটি স্পর্শ করেন ৫১ বলে, তাতে চার ছিল ১০টি, ছক্কা ১টি। এরপর আরও বিধ্বংসী হয়ে ওঠেন। সেঞ্চুরিতে পা রাখেন ৮৯ বলে। সেখানেই না থেমে দিল্লির বোলিং গুঁড়িয়ে এগিয়ে যান আরও। নিজের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেওয়া যখন কেবল একটি ছক্কার দূরত্ব, তার ইনিংস তখন শেষ হয় নিতিশ রানার অফ স্পিনে এলবিডব্লিউ হয়ে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২ | সময়: ৮:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ