সর্বশেষ সংবাদ :

প্রতিপক্ষের কোচ হয়ে বাংলাদেশে স্টুয়ার্ট ল

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের কোচ হয়ে ফেরার ইচ্ছা ছিল স্টুয়ার্ট ল’য়ের। সেটা আপাতত না হলেও বাংলাদেশে ঠিকই চলে এসেছেন সাবেক এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান, তবে প্রতিপক্ষ হিসেবে। আসছে সিরিজে অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে তাকে নিয়োগ দিয়েছে আফগানিস্তান।
দেশটির ক্রিকেট বোর্ড শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নতুন স্থায়ী কোচ নিয়োগের প্রক্রিয়া চলছে। বাংলাদেশে মোহাম্মদ নবি, রশিদ খানদের প্রধান কোচ হিসেবে কাজ করবেন ল। তিনি দক্ষিণ আফ্রিকান সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনারের স্থলাভিষিক্ত হলেন। গত সেপ্টম্বরে বোর্ডের সঙ্গে সমঝোতায় প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান ক্লুজনার।
ক্রিকেট ক্যারিয়ার শেষে কোচিং শুরু করা স্টুয়ার্ট ল ২০১১-১২ সালে বাংলাদেশের প্রধান কোচ ছিলেন। তার কোচিংয়ে প্রথমবার এশিয়া কাপের ফাইনাল খেলেছিল বাংলাদেশ। তবে পরিবারকে বেশি সময় দেওয়ার কারণ দেখিয়ে দায়িত্ব নেওয়ার ৯ মাস পরেই সরে যান তিনি। পরে ২০১৬ সালে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ছিলেন মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্তদের দলের টেকনিক্যাল উপদেষ্টা।
২০১১ বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে দায়িত্ব পান তিনি। ২০১৭ সালে দুই বছরের চুক্তিতে কাজ শুরু করেন ওয়েস্ট ইন্ডিজ দলের প্রধান কোচ হিসেবে। এছাড়া ২০১৬ সালে অস্ট্রেলিয়া দলের পরামর্শকও ছিলেন তিনি। গত ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশে আসা আফগানিস্তান দলের সঙ্গে এরই মধ্যে যোগ দিয়েছেন ল।
গত বছরের শেষ দিকে সংযুক্ত আরব আমিরাতে আবু ধাবি টি-টেন প্রতিযোগিতায় বাংলা টাইগার্স দলের কোচ ছিলেন তিনি। সে সময় সুযোগ হলে আবার বাংলাদেশের কোচ হয়ে আসার ইচ্ছা প্রকাশ করেছিলেন স্টুয়ার্ট ল। আগামী বুধবার ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ ও আফগানিস্তানের লড়াই। পরের দুই ওয়ানডে ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। এরপর দুটি টি-টোয়েন্টি খেলবে তারা। ম্যাচ দুটি ৩ ও ৫ মার্চ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২২ | সময়: ৮:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ