সর্বশেষ সংবাদ :

টেস্টের নেতৃত্বেও রোহিত, বাদ পড়লেন রাহানে-পুজারা

স্পোর্টস ডেস্ক: বিরাট কোহলি টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর তার উত্তরসূরি হিসেবে আলোচনায় আসে অনেকের নাম। কেউ কেউ নিজে থেকেও আগ্রহ প্রকাশ করেছিলেন। অবশেষে অবসান হলো সব জল্পনা-কল্পনার। ওয়ানডে ও টি-টোয়েন্টির পর সাদা পোশাকেও ভারতের অধিনায়কত্ব পেলেন রোহিত শর্মা।
শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার আলাদা দুটি দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। দুই দলেই রাখা হয়েছে ১৮জন করে ক্রিকেটার। ব্যাট হাতে ব্যর্থতার মাশুল গুনতে হলো অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পুজারাকে। দুই টেস্টের সিরিজে এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যানকে রাখা হয়নি।
বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসির প্রতিবেদনে বলা হয়েছে, রোহিতকে স্থায়ীভাবে টেস্টের নেতৃত্ব দিয়েছে ভারত। সবকিছু ঠিক থাকলে, আগামী ৪ মার্চ শুরু হতে যাওয়া সিরিজটি দিয়ে টেস্ট ক্রিকেটে নতুন পথচলা শুরু করবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে শেষ হয় কোহলির এই সংস্করণের নেতৃত্বের অধ্যায়। পরে তাকে ওয়ানডের দায়িত্ব থেকেও সরিয়ে দিয়ে রোহিতকে সীমিত ওভারের দুই সংস্করণেই অধিনায়ক করে বিসিসিআই।
গত জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ শেষে হুট করে লাল বলের ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দেন কোহলি। এরপর থেকে এই দায়িত্বের জন্য আলোচনায় আসতে থাকে রোহিত, লোকেশ রাহুল, রিশাভ পান্তের নাম। নিজে থেকে আগ্রহ প্রকাশ করেন জাসপ্রিত বুমরাহ। এই পেসার পেয়েছেন সহ-অধিনায়কের দায়িত্ব।
ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), প্রিয়াঙ্ক পাঞ্চাল, মায়াঙ্ক আগারওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, শুবমান গিল, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), শ্রিকার ভারত, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, রবিচন্দ্রন অশ্বিন, কুলদিপ যাদব, সৌরভ কুমার, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক)।
ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, সাঞ্জু স্যামসন, ইশান কিষান (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, দিপক চাহার, দিপক হুডা, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চেহেল, রবি বিষ্ণই, কুলদিপ যাদব, মোহাম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, আভেশ খান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২ | সময়: ৭:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ