সর্বশেষ সংবাদ :

রাবিতে ভর্তিচ্ছুদের মহাসড়ক অবরোধ, সাংবাদিক হেনেস্থা

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা চালুর দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টায় বিশ^বিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে তারা। এতে বিকেল ৩টা পর্যন্ত মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে। ঘটনার সংবাদ সংগ্রহে গেলে হেনেস্থার শিকার হন সংবাদকর্মীরা।
অভিযোগ উঠেছে, কোচিং সেন্টারের উষ্কানিতে ভর্তিচ্ছুরা আন্দোলনে নেমেছে। এই ঘটনার বিশ^বিদ্যালয় ও শহরে কর্মরত সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহ করতে গেলে আন্দোলনকারীরা তাদের ওপর চড়াও হয়ে হেনেস্থা করে। আন্দোলনকারীদের ধাক্কাধাক্কিতে দ্য ডেইলি ক্যাম্পাসের প্রতিনিধি রায়হান ইসলামের মোবাইল ভেঙ্গে যায়।
আন্দোলনকারী ভর্তিচ্ছুরা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমরা দ্বিতীয়বার ভর্তির সুযোগের দাবি জানিয়েছি। কিন্তু তারা এই বিষয়ে কোন সিদ্ধান্ত জানায়নি। তাই আমরা আমাদের দাবি আদায়ে আজকেও মাঠে নেমেছি।
অবস্থান কর্মসূচি চলাকালে সেখানে উপস্থিত হয়ে ভর্তিচ্ছুদের আলোচনায় বসার আহ্বান জানান সহকারী প্রক্টর ফয়সাল আহমেদ। বিকেলে আন্দোলনকারীদের ১০ জন প্রতিনিধির সঙ্গে আলোচনায় বসেন। এর আগে তারা গত সোমবার প্রশাসনকে দ্বিতীয়বার ভর্তির দাবিতে স্মারকলিপি দেয়।
এই বিষয়ে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আন্দোলনকারীদের মধ্যে শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে পেয়েছি। তাদের কেউই আমাদের বিশ^বিদ্যালয়ের নয়। তাদের আন্দোলনে গিয়ে আমি বলেছি যে বিষয়টি নিয়ে উপাচার্য স্যার দ্রুত ব্যবস্থা নিবেন। তারপরও তারা তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে।
উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, দু দিন আগে তাদের স্মারকলিপি আমরা পেয়েছি। বিষয়টির সিদ্ধান্ত নিতে সময় লাগে। কারণ এটা বিশ^বিদ্যালয়ের পুরো একাডেমিক সিস্টেমের ব্যাপার। সবগুলো বডির সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে সময় লাগবে। শুনেছি আন্দোলনে সাংবাদিকরা হেনেস্থার শিকার হয়েছেন, এটি দুঃখজনক। এখানে যদি কোনো কোচিং সেন্টারের উষ্কানি থাকে তা আমাদের প্রক্টরিয়াল বডি ও বিভিন্ন সংস্থা খতিয়ে দেখবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ