সর্বশেষ সংবাদ :

বিজয় দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধা 

রাবি প্রতিনিধি:
মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের  কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায় সংগঠনটির সংবাদকর্মীরা।

এর আগে, রাকসু ভবনে অবস্থিত সংগঠনটির কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সাংবাদিকরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদের সঞ্চালনায় সভাপতি রাশেদ শুভ্র বলেন, আজ বাঙ্গালী জাতির সবচেয়ে আনন্দের এবং সুখের দিন। তবে মহান এই দিবসটি কেবল লোক দেখানো হয়ে গেছে। আমরা অন্তরে এই দিবসটিকে লালন করছিনা। আমরা যাদের মাধ্যমে এই বিজয় পেয়েছি তাদেরই মনে রাখছি না। আমাদের উচিত হবে লোক দেখানোর উদ্দেশ্যে নয় বরং অন্তরে এই দিবসটিকে লালন করা। পাশাপাশি যাদের অাত্মত্যাগের মাধ্যমে এই মহান দিবসটিকে পেয়েছি তাদের শ্রদ্ধা ভরে স্মরণ করা।

তিনি বলেন, আমরা সাংবাদিক। আমাদের লেখনির মাধ্যমে বিজয় দিবসের যে ইতিহাস তা তুলে ধরতে হবে। মুক্তিযুদ্ধের স্বপক্ষে থেকে বিশ্ববিদ্যালয় গণমাধ্যম কর্মী হিসেবে আমাদের সবসময় সাধারন শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করে যেতে হবে।

এসময় রাবি রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক আলী রমজান, বর্তমান কমিটির উপদেষ্টা আরাফাত রহমান ও অন্তর রায় প্রণব, সহ-সভাপতি আশিক ইসলাম, অর্থ সম্পাদক আসিফ আহম্মেদ দিগন্ত, সাংগঠনিক সম্পাদক তানভীর ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক এমএ জাহাঙ্গীর, প্রশিক্ষণ সম্পাদক শাহিনুর খালিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবু হক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মারুফ হাসান, ক্রিড়া সম্পাদক মিনহাজ আবেদিন, সমাজকল্যাণ সম্পাদক তানভীর তুষার, অভ্যর্থনা ও সংস্কৃতি সম্পাদক মারজিয়া আকতারসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সানশাইন/১৬ ডিসেম্বর/এলএইচ


প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১ | সময়: ১০:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ