সর্বশেষ সংবাদ :

নওগাঁয় চালকল মালিক সভাপতিসহ তিন ব্যবসায়ীকে জরিমানা, গুদাম সিলগালা

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁয় অবৈধ ভাবে ধান মজুত করায় জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি ও নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
একইসাথে সাড়ে ৪ হাজার মেট্রিক টন ধানসহ তার ৩টি গুদাম সিলগালা করে দেয়া হয়েছে। এছাড়া মফিজ উদ্দিন অটো রাইসমিল নামে অপর এক চালকলে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা ও তছিরন অটোমেটিক রাইস মিলে অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শনিবার দুপুরে ও বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত দুটি ভ্যাম্যমাণ আদালত চালকলগুলোতে অভিযান চালায়।
নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা জানান, অবৈধ মজুদ বিরোধী অভিযান চলমান রয়েছে। শনিবার দুপুরে শহরের আনন্দ নগর এলাকায় মেসার্স আরএম রাইস মিলে অভিযান চালানো হয়। এসময় ওই মিলের ৩টি গুদামে অবৈধ ভাবে প্রায় সাড়ে ৪ হাজার মেট্রিক টন ধান পাওয়া যায়। পরে কৃষি বিপনন আইনে মিলের স্বত্ত্বাধীকারী নওগাঁ জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের ১ লাখ টাকা জরিমানা করা হয়।
একইসাথে গুদামগুলো সিলগালা করা হয়। বাজার দর অনুযায়ী ধান বিক্রির শর্ত সাপেক্ষ গুদামগুলো খুলে দেয়া হবে জানান জেলা প্রশাসক।
অন্যদিকে শহরের বাইপাস এলাকায় তছিরন অটো রাইসমিলে অভিযান চালিয়ে অবৈধ ধান মজুদের প্রমান পায় ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই মিল মালিকের ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া শহরের মাদার মোল্লা এলাকায় মফিজ উদ্দিন অটো রাইস মিলে অভিযান চালানো হলে বেশ কিছু অনিয়ম ধরা পরে। অনুমোদনের চেয়ে বেশী সময় ধরে ধান-চাল মজুদ করায় ওই মিলের মালিক তৌফিকুল ইসলাম বাবুর ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
জেলা প্রশাসক গোলাম মওলা জানান, অবৈধ মজুদ বিরোধী চলমান অভিযানের ফলে চালের বাজার দর কমতে শুরু করেছে। এই অভিযান চলমান থাকবে জানান তিনি।


প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ