সর্বশেষ সংবাদ :

রাজশাহী টিটিসিতে সিবিটি- এ লেভেল-৫ প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার:

রাজশাহী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) শুরু হয়েছে দক্ষতা ভিত্তিক প্রশিক্ষণ ও মূল্যায়ন (সিবিটি অ্যান্ড এ) লেভেল- ৫ প্রশিক্ষণ। রোববার (৩০ জুলাই) সকালে টিটিসি মিলনায়তনে এই প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও সেই প্রকল্পের উপনির্বাহী পরিচালক মাহফুজুল আলম খান।

 

 

টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী এস এম ইমদাদুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- অর্থ মন্ত্রণালয়ের উপ সচিব ও সেই প্রকল্পের সহকারি নির্বাহী পরিচালক আসমা আরা বেগম, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সরকার অসীম কুমার।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাহফুজুল আলম খান বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ জন শক্তি গড়ে তোলা সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার। এরই অংশ হিসেবে সেই প্রকল্পের আওতায় রাজশাহী টিটিসিতে ৫০ জন এবং ঢাকার বাংলাদেশ-কোরিয়া টিটিসিতে ৫০ জনকে সিবিটি-এ লেভেল-৫ প্রশিক্ষণ দেয়া হবে।

 

 

 

এরাই আগামীতে মাস্টার ট্রেইনার হবেন। তাদেও হাত ধওে দেশে আরও দক্ষ জন শক্তি গড়ে উঠবে। এ সময় প্রশিক্ষণে অংশ গ্রহণ কারীদেও যথাযথ ভাবে প্রশিক্ষণ নিয়ে নিজেদের দক্ষ করে গড়ে তোলার আহবান জানান প্রধান অতিথি।
জানা গেছে, রাজশাহীতে শুরু হওয়া প্রথম ধাপের এই প্রশিক্ষণে ২৫ জন অংশ নিচ্ছেন। দেশের বিভিন্ন এলাকার টিটিসি ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রশিক্ষক এরা।
তিন ধাপে ৪৫ দিন চলবে এই প্রশিক্ষণ। এর মধ্যে প্রথম ১০দিন সরাসরি প্রশিক্ষণ নিতে হবে। এরপর ২০ দিন অনলাইনে এবং শেষ ১৫ দিন সরাসরি প্রশিক্ষণ চলবে। সেই প্রকল্পের অর্থায়নে শুরু হওয়ায় এই প্রশিক্ষণ মূল্যায়ণ করবে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩ | সময়: ৯:২০ অপরাহ্ণ | Daily Sunshine