লঙ্কান পেসে চাপে নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: সবুজাভ উইকেটে দারুণ বোলিংয়ে নিজেদের মেলে ধরেছেন শ্রীলঙ্কার তিন পেসার। ব্যাটিংয়ে ভালো শুরুর পর হঠাৎ পথ হারিয়ে ফেলেছে নিউ জিল্যান্ড। দলকে টানছেন এখন ড্যারিল মিচেল। ক্রাইস্টচার্চ টেস্টে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে নিউ জিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৬২ রান। এখনও পিছিয়ে আছে তারা ১৯৩ রানে।
আসিথা ফার্নান্দো ও লাহিরু কুমারা নিয়েছেন ২টি করে উইকেট। কাসুন রাজিথার শিকার একটি। নিউ জিল্যান্ডের সর্বোচ্চ ৬৭ রান করেছেন ওপেনার টম ল্যাথাম। মিচেল খেলছেন ৪০ রানে। কেন উইলিয়ামসন, হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল যেতে পারেননি দুই অঙ্কে। হ্যাগলি ওভালে ৬ উইকেটে ৩০৫ রান নিয়ে শুক্রবার দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। এ দিন তারা যোগ করে আরও ৫০ রান। ৩৯ রানে ব্যাটিং শুরু করে ৪৬ রানে থামেন ধনাঞ্জয়া ডি সিলভা।
এ দিন আরও দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে টেস্ট ক্যারিয়ারে ১৫তম বারের মতো পাঁচ উইকেটের স্বাদ পান টিম সাউদি। ম্যাট হেনরির প্রাপ্তি ৪ উইকেট। পরে ল্যাথাম ও ডেভন কনওয়ের ব্যাটে নিউ জিল্যান্ডের শুরুটা হয় ভালো। উদ্বোধনী জুটিতে দুই জনে তুলে ফেলেন ৬৭ রান। এরপর দ্রুত তিন ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে তারা। বিনা উইকেটে ৬৭ থেকে স্কোর হয়ে যায় ৩ উইকেটে ৭৬।
কনওয়েকে (৩০) এলবিডব্লিউ করে শুরুর জুটি ভাঙেন আসিথা। চা-বিরতির আগে কুমারার বলে কাভারে ক্যাচ দেন উইলিয়ামসন। পরে কুমারার শর্ট বল পুল করতে গিয়ে সহজ ক্যাচ দেন নিকোলস। ল্যাথাম এরপর দলকে এগিয়ে নেন মিচেলের সঙ্গে জুটি বেঁধে। ফিফটি করেন তিনি ১২২ বলে। দারুণ এক ইয়র্কারে ল্যাথামকে বোল্ড করে ৫৮ রানের জুটি ভাঙেন আসিথা। টিকতে পারেননি ব্লান্ডেল। রাজিথার বলে তিনি ক্যাচ দেন কিপারের গ্লাভসে। মাইকেল ব্রেসওয়েলকে নিয়ে দিনের বাকি সময়টুকু কাটিয়ে দেন মিচেল।


প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর