রাজশাহীর স্কুলে স্কুলে বই উৎসব

স্টাফ রিপোর্টার : বছরের প্রথম দিনে রাজশাহীর স্কুলে স্কুলে নতুন বই উৎসব হয়েছে। রবিবার সকাল থেকে প্রতিটি রাজশাহী নগর ও জেলার প্রায় সব স্কুলেই বই বিতরণ করা হয়। বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে স্কুলের শিক্ষার্থীরা আনন্দে মেতে উঠে।
উৎসবমুখর পরিবেশে বেলা সাড়ে ১১টায় রাজশাহী নগরীর অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে এবং শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে পাঠ্যপুস্তবক উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক এই পাঠ্যপুস্তক উৎসবের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ২০১২ সালে দেশ বর্তমানের মতো এত উন্নত ছিল না। তবে সেই সময়েই সারা দেশে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়ার দুঃসাহসিক পদক্ষেপ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বই ছাপিয়ে বিনামূল্যে বিতরণ করে দেওয়াটা খুব দুঃসাহসিক কাজ।
তিনি বলেন, প্রতিবছর এভাবে বই তৈরি করে বাঁধাই করে ট্রাকে করে স্কুলে স্কুলে গ্রামেগঞ্জে পাহাড়ে পৌঁছে দেওয়া এটি সহজ কথা নয়। প্রধানমন্ত্রী সেই কাজটি করে যাচ্ছেন সুনিপুণভাবে। তিনি বলেন বই উৎসব নাগরিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর বিনিয়োগ। ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষিত ও প্রশিক্ষিত করে গড়ে তুলতে পারলে তারা দক্ষ জনশক্তিতে রূপান্তরিত হবে। এতে আমাদের সবদিক দিয়েই লাভ। কাজেই সরকার এটা বিনিয়োগ করছেন নাগরিকদের কল্যাণে, দেশবাসীর কল্যাণে। এটা অব্যাহত থাকবে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ড. শরমিন ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার এএনএম মইনুল ইসলাম, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের ভারপ্রাপ্ত পরিচালক মো. মাহবুবুর রহমান শাহ, রাজশাহী জেলা শিক্ষা অফিসার মোহা. নাসির উদ্দিন, অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে সভাপতি মোশাররফ হোসেন বাচ্চু, অধ্যক্ষ সাইফুল হক।
এদিকে রবিবার সকাল ১১টায় রাজশাহী ভোলানাথ বিশ্বেশ্বর হিন্দু একাডেমীতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র শ্রেষ্ঠ উপহার পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এ সময় উপস্থিত ছিলেন ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, রাজশাহী বি.বি. হিন্দু একাডেমীর প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ সরকার, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জগদিশ চন্দ্র ঘোষ সহ বিদ্যালয়ের সহকারী শিক্ষক, শিক্ষিকা কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এছাড়া রবিবার সকাল ১১টায় রাজশাহী মহানগরীর মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দেন মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব-উল-আলম বুলবুল। শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে পাঠ্যপুস্তক হাতে পেয়ে বেলুন উড়িয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।
এ সময় উপস্থিত ছিলেন মহিষবাথান আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীবৃন্দ ও অভিভাববৃন্দ।
শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করলেন রেণী : রাজশাহীতে উৎসবমুখর পরিবেশে পাঠ্যপুস্তক উৎসব দিবসে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। রবিবার নগরীর বিভিন্ন স্কুলে বই শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী। তিনি উপশহর স্যাটেলাইট টাউন হাইস্কুল, শহীদ নজমুল হক বালিকা উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুর বালিক উচ্চ বিদ্যালয় ও হেলেনাবাদ গালর্স স্কুলে পৃথক অনুষ্ঠানে যোগ দিয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।

হেলেনাবাদ গালর্স স্কুলে বই বিতরণকালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ড. শরমিন ফেরদৌস চৌধুরী, হেলেনাবাদ গালর্স স্কুলের প্রধান শিক্ষক ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
রিভার ভিউ কালেক্টরেট স্কুল: রিভার ভিউ কালেক্টরেট স্কুলে এবারও অতি সাফল্যের সাথে বই উৎসব দিবস পালন করা হয়। নতুন বছরের নতুন বই তুলে দেয়া হয় প্রতিটি শিক্ষার্থীর হাতে, শিক্ষার্থীরাও খুশি। প্রধান শিক্ষকসহ প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা, কর্মচারী এবং অভিভাবকগণ প্রত্যেকে আনন্দিত নতুন বই উৎসব দিবস উদ্যাপন করতে পেরে। বই উৎসব দিবসে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মনোয়ারা পারভীন, প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, এডিসি (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা প্রমুখ।
এদিকে রাজশাহীসহ বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠানে রোববার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
ছোট বনগ্রাম আদর্শ বালিকা বিদ্যালয়
বাংলাদেশ সরকার কর্তৃক বিনা মূল্যে বই বিতরণ উৎসব উপলক্ষে গতকাল সকাল ১০টায় ছোট বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ছোট বনগ্রাম মাধ্যমিক আদর্শ বালিকা বিদ্যালয় শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, আরও উপস্থিত ছিলেন আদর্শ বিদ্যালয়ের সভাপতি সাদরুল ইসলাম, শাহমখদুম থানা আ’লীগ সিনিয়র সহ-সভাপতি বাদশা শেখ, দৈনিক সানশাইনের মহাব্যবস্থাপক নূরুল হক, ১৯নং ওয়ার্ড উত্তর আওয়ামী লীগ সভাপতি হাচেন মন্ডলসহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়: আনুষ্ঠানিকভাবে বছরের প্রথমদিনে বই বিতরণ হয়েছে পবা নওহাটা উচ্চ বালিকা বিদ্যালয়ে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুদ্দীন প্রামানিকের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন নওহাটা পৌর মেয়র ও পবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ। অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মজিবর রহমান। এ সময় ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার্থী অভিভাবক উপস্থিত ছিলেন।

মৌগাছী উচ্চ বিদ্যালয়: মোহনপুরে মৌগাছী উচ্চ বিদ্যালয়ে রোববার শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি থেকে বই বিতরণ করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুস সালাম। প্রধান শিক্ষক মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক মাহবুবুর রহমান। এ সময় ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষার্থী অভিভাবক উপস্থিত ছিলেন।
মান্দা: উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ উপলক্ষে রোববার মান্দা থানা আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি। প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অনুপ কুমার মহন্তের সঞ্চলনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান, গৌতম কুমার মহন্ত, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেখ শাহ্ আলম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাশার সামসুজ্জামান, উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর কায়ছার হাবীব প্রমূখ। শেষে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন অতিথিরা।
অন্যদিকে গোটগাড়ী শহীদ মামুন হাইস্কুল ও কলেজ, মান্দা এসসি পাইলট মডেল উচ্চবিদ্যালয় ও কলেজ, মান্দা সরকারী প্রাথমিক বিদ্যালয়, রেবা আখতার আলিম মাদ্রাসাসহ উপজেলা সব প্রতিষ্ঠানে একইভাবে বই উৎসব পালন করা হয়।
গোদাগাড়ী: গোদাগাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানে আলমের সভাপতিত্বে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-১ গোদাগাড়ী-তানোর আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দুলাল আলম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও গোদাগাড়ী পৌরসভা মেয়র অয়েজউদ্দীন বিশ্বাস,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক,মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম মিলি,গোদাগাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মাইনুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার।

মোহনপুর: রোববার আনুষ্ঠানিকভাবে এসব বই বিতরণ করে উপজেলার মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়, বাকশিমইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাঁকোয়া বাকশৈল কামিল মাদ্রাসা,হরিদাগাছি প্রাথমিক বিদ্যালয়, মোহনপুর অটিস্টিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান। প্রধান অতিথি থেকে বই তুলে দেন রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন। উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ আবদুস সালাম, উপজেলা নির্বাহি কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা,জেলা শিক্ষা কমকর্তা সাইদুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা,প্রধান শিক্ষক সুলতানা শাহিন, প্রধান শিক্ষক শহিদুল আলম, কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদ, সাবেক কাউন্সিলর রুস্তম আলী প্রামাণিক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান, ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, প্রভাষক হুমায়ুন কবির, প্রভাষক ইসরাফিল হোসেন রনি প্রমূখ।
চাঁপাইনবাবগঞ্জ: জেলা শহরের নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় ও গ্রিনভিউ স্কুলে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণের মধ্যদিয়ে ‘বই উৎসব’র উদ্বোধন করা হয়েছে। রবিবার এই চারটি শিক্ষা প্রতিষ্ঠানের কমোলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে এই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অনুষ্ঠানগুলোয় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা। নবাবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার আব্দুর রশিদ, অন্যদিকে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট মোহা. রবিউজ্জামান, বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তহসিনা খাতুন। স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা শিক্ষা অফিসার নূর-উন-নাহার রুবিনা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মনিরা রহমান।
শিবগঞ্জ: রবিবার উপজেলা প্রশাসনের আয়োজনে শিবগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে পাঠপুস্তক উৎসব দিবসে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল কুমার ঘোষ, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জয়নাল আবেদীন ও শিবগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল মালেক প্রমূখ।
পত্নীতলা: রবিবার আনুষ্ঠানিক ভাবে উপজেলা সদর নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়, পুঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও আদর্শ প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের উদ্বোধন শেষে নজিপুর মডেল উচ্চ বিদ্যালয়, নজিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, সিধুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, নজিপুর সিনিয়র সিদ্দিকীয়া মাদ্রাসা সহ উপজেলার ৪৩টি উচ্চ বিদ্যালয়, ৩৭টি মাদ্রাসা অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান ১৬টি এবং ১৩৪টি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৬৭টি এনজিও ও কেজিতে পৃথক-পৃথক ভাবে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেয়া হয়।
বাঘা: রাবিবার দিনব্যাপী বাঘা পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান এবং ইউনিয়ন পর্যায়ে মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান ও প্রাথমিক শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান আনুষ্ঠানিক ভাবে এসব বই বিতরণ করেন।
সংশ্লিষ্ঠ সূত্রে জানা জায়, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতার নানী মারা যাওয়ার কারণে এবার তিনি বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন নি। তবে রবিবার সকাল ১০ টায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে নতুন পাঠ্যবই উৎসবের আয়োজন করা হয়। এ সব আয়োজনে উপস্থিত ছিলেন সরকারি কর্মকর্তাবৃন্দ, প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি ও রাজনৈতিক নেত্রীবৃন্দ-সহ জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের নেত্রীবৃন্দ।
নাচোল: নাচোল উপজেলায় প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসায় বই বিতরণ উৎসব পালিত হয়েছে। উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবায়েদ,উপজেলা শিক্ষা অফিসার মৃনাল কান্তি সরকারসহ উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তাবৃন্দ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত থেকে বই বিতরন উৎসব পালন করেন। শিক্ষা অফিস সূত্রে জানাগেছে একটি শিশু কল্যাণ বিদ্যালয়সহ নাচোল উপজেলা ৮৮ প্রাথমিক বিদ্যালয় ৩৫টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৬টি মাদ্রাসায় এই বই বিতরণ উৎসব পালিত হয়েছে।
গোমস্তাপুর: সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে বই উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমা খাতুন। বিভিন্ন স্থানে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রামমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মজিদ। বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমা খাতুন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বাবুল আকতার ও সুশান্ত কুমার, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আশরাফুল করিম, রহনপুর পৌর কাউন্সিলর আব্দুর রাজ্জাক মন্টু, প্রধান শিক্ষক শরিফুল ইসলাম, মুনসুর রহমান, ও আব্দুস সাত্তার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম।
জয়পুরহাট: জয়পুরহাটে সরকারি রামদেও বাজলা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে- নতুন পাঠ্য পুস্তক (বই) তুলে দিয়ে জেলার পাঠ্যপুস্তক উৎসব দিবসের উদ্বোধন করেন-অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক- সালেহীন তানভীর গাজী। জয়পুরহাট সরকারি রামদেও বাজলা উচ্চ বিদ্যালয়, জয়পুরহাট সিদ্দিকিয়া মডেল কামিল মাদ্রাসা ও জয়পুরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জয়পুরহাট সরকারি রামদেও বাজলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক- এমদাদুল হক।


প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ