বদলগাছীতে জমকালো আয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলা

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীতে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা। শুক্রবার (১১ নভেম্বর) সকাল দশটার দিকে ফেস্টুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুল আলম খান। এসময় আরো উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. আলপনা ইয়াসমিন।

 

 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাজমুল হক, সহকারী কমিশনার (ভূমি) আতিয়া খাতুন, বদলগাছী থানার ওসি (তদন্ত) রায়হান হোসেন, পরিসংখ্যান কর্মকর্তা মাজেদুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা ইবনু সাব্বির আহমেদসহ উপজেলার সকল কর্মকর্তা ও কর্মচারীবৃৃন্দ।

 

 

মেলার চারটি প্যাভিলিয়নে মোট ৩১টি প্রতিষ্ঠান অংশগ্রহন করে। এক নং প্যাভিলিয়নে ছিল উদ্যোগ এবং স্টার্টআপ নামে তিনটি উদ্ভাবনী স্টল। দুই নং প্যাভিলিয়নে ২১টি স্টল ছিল, যেখানে উপজেলা পরিষদের ২১টি প্রতিষ্ঠানের ডিজিটাল সেবাসমূহ প্রদর্শিত হয়।

 

 

 

তিন নং প্যাভিলিয়নের চারটি স্টলে ইউনিয়ন পরিষদ, ব্যাংকিং, মোবাইল এবং এজেন্ট ব্যাংকিং, বিকাশ, নগদ, উপায় ইত্যাদির মাধ্যমে হাতের মুঠোয় সেবা পৌছানোর প্রদর্শনী স্টল। চার নং প্যাভিলিয়নে ছিল শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তিনটি স্টল। এছাড়াও বদলগাছী থানা পুলিশের একটি স্টল ছিল, যেখানে সেবা গ্রহীতাদের তাৎক্ষণিক সেবা প্রদান করা হয়।

 

 

বিকাল সাড়ে তিনটার দিকে মেলা চত্ত্বরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলপনা ইয়াসমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল আলম খান। সাংস্কৃতিক অনুষ্ঠানটির আয়োজন করে উপজেলা প্রসাশন ও উপজেলা শিল্পকলা একাডেমী । অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ | সময়: ৯:০৩ অপরাহ্ণ | Daily Sunshine