সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে ওজনে অকটেন কম দেওয়ায় ফিলিং স্টেশনকে জরিমানা

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অভিযানে ওজনে কারচুপির দায়ে আসাদুল্লাহ অ্যান্ড ব্রাদার্স ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার হরিয়ান ইউনিয়নের রনহাট এলাকায় অবস্থিত এ আসাদুল্লাহ অ্যান্ড ব্রাদার্স ফিলিং স্টেশনকে জরিমানা করা হয়।
উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় বিএসটিআইয়ের প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও আবুল কায়েম উপস্থিত ছিলেন। এ বিষয়ে অভিজিত সরকার বলেন, বিএসটিআইয়ের উদ্যোগে পবা উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে ওজন ও পরিমাপে কারচুপি করে অকটেন কম দেওয়ায় আশরাফের মোড়ের মেসার্স আসাদুল্লাহ অ্যান্ড ব্রাদার্স ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও খড়খড়ি মোড়ে বিএসটিআইয়ের গুণগত মানের সনদ না নিয়ে পণ্য উৎপাদন করায় মেসার্স বেলীফুল মিষ্টিকে এবং ফার্মেন্টেড মিল্ক পণ্যের উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণের তারিখ সম্বলিত পণ্যের গায়ে স্টিকার না থাকায় মেসার্স আরাফাত মিষ্টিকে সতর্ক করা হয়। এসময় প্রতিষ্ঠান দুটির মালিকদের লাইসেন্স নিতে এক সপ্তাহ সময় দেওয়া হয়। অন্যথায় পরবর্তীতে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও তাদের জানানো হয়।


প্রকাশিত: মে ৮, ২০২৪ | সময়: ৫:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ