কনওয়ে ২০২২ সালে ১২২, ২০২৩ সালেও ১২২

স্পোর্টস ডেস্ক: নিউ জিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান ডেভন কনওয়ে নিজের জাত চেনাচ্ছেন নিয়মিত। পাকিস্তানের বিপক্ষে ডিসেম্বরের শেষ দিকে প্রথম টেস্টে মাত্র ৯০ রান করে আউট হয়েছিলেন। দ্বিতীয় টেস্টে তুলে নিয়েছেন ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। আউট হয়েছিন ১২২ রান করে। এর মধ্য দিয়ে নতুন বছরের প্রথম সেঞ্চুরিয়ান হলেন তিনি।
তবে তার সেঞ্চুরিতে চমৎকার একটি ঘটনা ঘটেছে। সেটি হলো ২০২২ সালের ১ জানুয়ারি তিনি বাংলাদেশের বিপক্ষে মাউন্ট মঙ্গানুইতে ১২২ রান করে আউট হয়েছিলেন। আজ (২ জানুয়ারি, ২০২৩) করাচিতে পাকিস্তানের বিপক্ষেও ১২২ রান করে আউট হলেন। ১৯১ বল খেলে ১৬টি চার ও ১ ছক্কায় ১২২ রান করেন তিনি। এর মধ্য দিয়ে ১২ টেস্টে ২১ ইনিংস খেলে রান করেছেন ১১৫০টি। গড় ৫৭.৫০।
এর আগে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে ৯২ রান করে আউট হয়েছিলেন তিনি। তার মধ্য দিয়ে মাত্র ১৯ ইনিংসে ১০০০ রান করার মাইলফলক স্পর্শ করেছিলেন। যা ছিল নিউ জিল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম।
১২ টেস্টের ক্যারিয়ারে তিনি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ১টি। সেঞ্চুরি হাঁকিয়েছেন এ নিয়ে তিনটি (১২২, ১০৯ ও ১২২)। হাফ সেঞ্চুরি করেছেন ৫টি। তার মধ্যে দুইবার আউট হয়েছেন ৯২ রানে। এছাড়া ৮০, ৫৪ ও ৫২ রানের ইনিংসও খেলেছেন।


প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩ | সময়: ৫:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ