শেখ সানি মোহাম্মদ তালহা বাউয়েটের নতুন রেজিস্ট্রার

বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর নতুন রেজিস্ট্রার হিসেবে যোগদান করেছেন অবসরপ্রাপ্ত লে: কর্নেল শেখ সানি মোহাম্মদ তালহা। গত ২০ এপ্রিল তিনি লে: কর্নেল শেখ শামীম হোসেনের (অব.) স্থলাভিষিক্ত হলেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মিজানুজ্জামান এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে দায়িত্ব প্রদান করেন। বাউয়েটে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এ ডিপার্টমেন্ট অব সোসিওলজির চেয়ারম্যান এবং কাউন্সিল এন্ড প্লেইসমেন্ট সেন্টারের এডিশনাল ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।
লে: কর্নেল শেখ সানি মোহাম্মদ তালহা খুলনা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭২ সালে জন্মগ্রহণ করেন। তিনি ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে ১৯৮৯ সালে এসএসসি, ১৯৯১ সালে এইচএসসি এবং চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে ১৯৯৩ সালে বিএসসি ডিগ্রিপ্রাপ্ত হন। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা সন্তানের পিতা।
বাংলাদেশ সেনাবাহিনীতে সেকেন্ড লেফটেনেন্ট হিসেবে ১৬ ডিসেম্বর ১৯৯৩ সালে কমিশন প্রাপ্ত হন। তিনি দেশ ও দেশের বাহিরে বিভিন্ন প্রশিক্ষণ, নিরীক্ষণ ও প্রেষণে নিয়োজিত ছিলেন। দেশের বাহিরে তিনি চীন, থাইল্যান্ড, কুয়েত, সৌদিআরব, মিশর, আইভরি কোস্ট এবং ভারত সফর করেছেন।


প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৪ | সময়: ৫:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ