নিউজিল্যান্ডকে ৯০ রানে গুটিয়ে বড় জয় পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক: পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। কিউইদের মাত্র ৯০ রানে গুটিয়ে ৪৭ বল হাতে রেখেই ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।
এর আগে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি মাত্র ২ বলেই শেষ হয়ে গিয়েছিল। বৃষ্টির কারণে সেই ম্যাচটি পণ্ড হয়ে গেলেও শনিবার রাতে দারুণ একটি ফলাফল পেয়ে যায় পাকিস্তান। রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের কোনো ব্যাটারকেই পিচে স্থির হতে দেয়নি পাকিস্তানের বোলাররা। দলীয় ১৬ রানের মাথায় প্রথম উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা। ২০ রানের ঘরও স্পর্শ করতে পারেননি সফরকারী দলের কোনো ব্যাটার।।
নিউজিল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন পেসার শাহিন শাহ আফ্রিদি। ১০ বলে ১২ রান করা টিম সেইফার্টকে শাদাব খানের হাতে ক্যাচ বানান তিনি। পরের আঘাত অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা মোহাম্মদ আমিরের। ৪ বলে ৪ রান করা আরেক কিউই ওপেনার টিম রবিনসনকে ইফতেখার আহমেদের হাতের ক্যাচ বানান তিনি।
নিজের পরের ওভারে বল করতে এসে ডিন ফক্সক্রফটকে দ্বিতীয় শিকার বানান আমির। বাঁহাতি এই পেসারের বলে ১৪ বলে ১৩ রান করে বাবর আজমের হাতে ক্যাচ তুলে দেন এই কিউই ব্যাটার। কিউইদের ইনিংসের সর্বোচ্চ ১৯ রান (১৬ বলে) করা মার্ক চাপম্যানকে তুলে নেন লেগস্পিনার আবরার আহমেদ। সাইম আইয়ুবের হাতে ক্যাচ হন তিনি। এছাড়া ১৮ বলে ১৫ রান করেন কোল ম্যাককনসি। অবশেষে ৯০ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড।
জবাবে শুরুতে ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। এরপর বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ২৭ বলে ৩৭ রানের জুটিতে জয়ের দিকে হাঁটতে থাকে পাকিস্তান। বাবর ১৩ বলে ১৪ রানে আউট হয়ে গেলে ইরফান খানের সঙ্গে ৩৬ রানের অপরাজিত জুটি করে দলকে জয় এনে দেন রিজওয়ান। ৩৪ বলে ৪৫ রান করেন তিনি।
পাকিস্তানের হয়ে ১৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন শাহিন আফ্রিদি। দুটি করে উইকেট নেন আমির ও আবরার আহমেদ। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেট নেন বেন লিস্টার, মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি।


প্রকাশিত: এপ্রিল ২২, ২০২৪ | সময়: ৪:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ