বাংলাদেশ সফরে আলো ছড়ানোর পর অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে মলিনিউ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ সফরে আলো ছড়িয়ে তিন ফরম্যাটে ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন বাঁহাতি স্পিনার সোফি মলিনিউ।
অথচ দুই বছর আগে এই চুক্তি থেকে বাদ পড়েছিলেন তিনি। বিভিন্ন চোটের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে লম্বা সময় বাইরে ছিলেন। সম্প্রতি তাকে ভুগিয়েছে এসিএল ইনজুরি। তার পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে গত দুই মাস টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আলো ছড়িয়েছেন। সেই পারফরম্যান্স কেন্দ্রীয় চুক্তিতে তার নাম অন্তর্ভুক্তির জন্য ছিল যথেষ্ট।
মলিনিউ টেস্ট দিয়ে ক্রিকেটে ফেরেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পার্থে। তার পর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্লেয়ার অব দ্য সিরিজ হয়েছেন। ৮.৩৩ গড়ে নিয়েছেন ৬ উইকেট। তার আগে বাংলাদেশের বিপক্ষে আড়াই বছর পর ওয়ানডে সিরিজের দলে ফিরে ১০ রানে নিয়েছেন ৩ উইকেট।
তার ফেরাতে সম্প্রতি স্কোয়াড থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ জেস জোনাসেন। ভারতের বিপক্ষে গত ডিসেম্বরের পর দলে জায়গা না পেলেও কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে তাকে। একমাত্র অবসরে চলে যাওয়া মেগ ল্যানিং গত বছরের চুক্তি থেকে বাদ পড়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সমাঝোতা অনুসারে কেন্দ্রীয় চুক্তিপ্রাপ্ত হন ১৫ থেকে ১৮জন খেলোয়াড়।


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ