নওগাঁয় বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পোরশা সীমান্তের ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু চোরাকারবারি নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে সীমান্ত থেকে ভারতের প্রায় দুই কিলোমিটার অভ্যন্তরে মিলমারি এলাকায় এই ঘটনা ঘটেছে। নিহতের নাম আল-আমিন। আল-আমিনের বাড়ী পোরশা উপজেলার নীতপুর গ্রামের কলনীপাড়ায়। তার বাবার নাম আবু বক্কর সিদ্দিক।
স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে ৭-৮ জনের একটি দল উপজেলার নীতপুর সীমান্ত দিয়ে ভারতের মালদা জেলার মধ্য গরু আনতে যান। গরু নিয়ে আজ মঙ্গলবার ভোর রাতে বাংলাদেশে ফিরে আসার সময় ভারতের বিএসএফ-১৫৯ ব্যাটলিয়নের অওয়াতাধীন টেক্কাপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করেন। এ সময় গরু চোরকারবারিরা পালিয়ে নীতপুর সীমান্ত বাংলাদশের অভ্যন্তরে আসার সময় বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে অন্যরা পালিয়ে এলেও ভারতের মালদা জেলার মিলমারি এলাকায় আল-আমিন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এরপর বাংলাদেশী মেইন পিলার নীতপুর সীমান্তের ২৩২ নং এলাকা থেকে বিএসএফের সদস্যরা আল-আমিনের মরদেহ নিয়ে যায়।
নওগাঁ-১৬ বিজিবির অধিনায়ক লে: কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান বলেন, বাংলাদেশের সীমান্ত থেকে ভারতের প্রায় দুই কিলোমিটার অভ্যন্তরে মিলমারি এলাকায় এই ঘটনা ঘটেছে। বিষয়টি জানতে পেরে ভারতের বিএসএফ-১৫৯ ব্যাটলিয়নে ইত্যে মধ্যে একটি পত্র পাঠানো হয়েছে।


প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ