জয়পুরহাটে বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যায় ৭ জনের যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর রহিম হত্যা মামলায় ৭জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ২বছরের কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। দন্ডপ্রাপ্তদের মধ্যে ৫জন আসমী পলাতক রয়েছেন।
রবিবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। দন্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার বেগুনবাড়ি গ্রামের মৃত হযরত আলী সরদারের ছেলে ফরহাদ আলী সরদার ওরফে ঝন্টু, দেলোয়ার হোসেনের ছেলে মাহমুদ তারিক ওরফে তারিক, ওসমান আলী সরদারের ছেলে আ: গফুর, মামুনুর রশিদের ছেলে সোহাগ, জাহাঙ্গীর আলম মন্ডলের ছেলে তৌফিকুল ইসলাম, মৃত মনির উদ্দিন সরদারের ছেলে- জুয়েল ওরফে বখতিয়ার ও দেলোয়ার হোসেনের ছেলে হাসিবুল হাসান ওরফে হাসিবুল।
মামলার বিবরণে জানা গেছে, ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আব্দুর রহিম ২০০০সালের ৭জানুয়ারি ঈদ উদযাপন করতে নিজ বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দক্ষিণ কানুপুর গ্রামে আসেন। ১১জানুয়ারি বিকালে আব্দুর রহিম বাড়ি থেকে বের হয়ে যাবার পর গভীর রাত পর্যন্ত আর নিজ বাড়িতে ফিরে আসেন নি। পরদিন সকালে ওই গ্রামের পার্শ্ববর্তী এলাকার একটি পুকুরপাড় থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড় ভাই আসাদুল ইসলাম বাবুল বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত রবিবার এ রায় দেন।


প্রকাশিত: মার্চ ২৫, ২০২৪ | সময়: ৬:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ