সর্বশেষ সংবাদ :

পবায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

স্টাফ রিপোর্টার: “দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর পবা উপজেলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকান্ড প্রতিরোধে করনীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। মহড়াটি ছাত্র/ছাত্রীদের উপস্থিতিতে প্রদর্শন করে দেখানো হয়। এর আগে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রবিবার উপজেলার খড়খড়ি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আয়োজনে এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির সহযোগিতায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালী ও আলোচনা সভা, ভুমিকম্প ও অগ্নিকান্ড প্রতিরোধে করনীয় বিষয়ক মহড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ এমপি।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও মো. ওয়াজেদ আলী খাঁন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার। উপজেলা উদ্ভিদ সংরক্ষণ অফিসার হাফিজুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী আবু বাশির।
এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার আসাদুজ্জামান, উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান রাসেল, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আবুল কালাম আজাদ, পারিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ আলী মোরশেদ, পারিলা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ফাহিমা বেগম, হাটরামচন্দ্রপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ তরিকুল আলম, খড়খড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, পবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সেপেক্টর আতাউর রহমান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির প্রোগ্রাম অফিসার পলাস হিউবার্ট বিশ্বাস, খড়খড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ওয়াদুদ, সবুজ কুমার সহ শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, সাংবাদিক, অভিভাবক, পবা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টিম, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, স্বাস্থ্যকর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।


প্রকাশিত: মার্চ ১১, ২০২৪ | সময়: ৪:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ