সর্বশেষ সংবাদ :

বড়াইগ্রামে ভূয়া ওয়াজ মাহফিলের চাঁদা তোলা নিয়ে ব্যবসায়ীকে মারপিট

বড়াইগ্রাম প্রতিনিধি: বড়াইগ্রামের বনপাড়ায় নাজমুল হাসান নাহিদ (৩৪) নামে এক বস্ত্রব্যবসায়ীকে মারপিটের ঘটনাকে কেন্দ্র করে পাঁচ শতাধিক দোকান বন্ধ, দফায় দফায় বিক্ষোভ ও মহাসড়ক অবরোধের ঘটনা ঘটেছে। কবরস্থানের নামে ভূঁয়া ওয়াজ মাহফিলের রশিদ ছাপিয়ে চাঁদা তোলাকে কেন্দ্র করে শনিবার এ মারপিটের ঘটনা ঘটে।
এ ঘটনার প্রতিবাদে এবং দায়ীদের গ্রেফতারের দাবিতে প্রায় দুই ঘণ্টা নাটোর-পাবনা-খুলনা মহাসড়ক অবরোধ করে রাখে ব্যবসায়ীসহ স্থানীয়রা। পরে স্থানীয় সংসদ সদস্য সহ প্রশাসনের কর্তাব্যক্তিরা ঘটনাস্থলে এসে দোষীদের আটক ও বিচারের আশ^াস দিলে অবরোধ তুলে নেয় তারা।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত তিনদিন আগে কয়েকজন যুবক ১০ মার্চ উপজেলার দক্ষিণ মালিপাড়া কেন্দ্রীয় গোরস্থানের ওয়াজ মাহফিল হবে মর্মে লিফলেট ছাপিয়ে বনপাড়া বাজারে চাঁদা তুলছিল।
এ সময় বাজারের হীরা মার্কেটের ব্যবসায়ীরা খোঁজ নিয়ে জানতে পারেন, ওইদিন সেখানে কোন ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়নি। পরে তারা চাঁদা নেয়ার সিসিটিভির ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে এ বিষয়ে সবাইকে সচেতন করেন।
এতে ক্ষিপ্ত হয়ে শনিবার সকালে মহিষভাঙ্গা গ্রামের কয়েকজন যুবক হীরা মার্কেটে গিয়ে রংধনু গার্মেন্টসের মালিক ও উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান নাহিদকে দোকান থেকে ডেকে নিয়ে কাঠের বাটাম ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে।
এ খবর ছড়িয়ে পড়লে বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে রাস্তায় নেমে আসে। পরে উপজেলা কৃষকলীগ সহ ছাত্রলীগ-যুবলীগের একাংশ ব্যবসায়ীদের সাথে আন্দোলনে অংশ নেয়। এক পর্যায়ে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে নাটোর-পাবনা-খুলনা মহাসড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে তারা।
পরে স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, ইউএনও আবু রাসেল ও অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীব ঘটনাস্থলে এসে দায়ীদের দ্রুততম সময়ের মধ্যে আটকের আশ^াস দিলে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা।
এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি শফিউল আজম খান বলেন, একজন ব্যবসায়ীকে মারপিটের ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়েছিল। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। দোকানপাটও খুলেছে।


প্রকাশিত: মার্চ ১০, ২০২৪ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ