তানোরে খড়ের পালা ও দোকানে আগুন

স্টাফ রিপোর্টার, তানোর: রাজশাহীর তানোর উপজেলার কালবেলার প্রতিনিধি ও আদর্শ কৃষক সাংবাদিক লুৎফর রহমানের ৪৭ বিঘা জমির খড়ের পালা ও লাবলু নামের এক যুবকের দোকানে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার দিবাগত ভোর রাতে ঘটনাটি ঘটেছে তানোর উপজেলার পাঁচন্দর ইউপির চিমনা গ্রামে। খবর পেয়ে গ্রামবাসীসহ তানোর ফায়ার সার্ভিসের কর্মীরা ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে খড়ের পালার পুরো খড় ও দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
এবিষয়ে খড়ের মালিক সাংবাদিক লুৎফর রহমান বলেন, আমি পরিবার নিয়ে রাজশাহীতে বসবাস করি। চিমনা গ্রামে মাসহ ভাইয়েরা থাকেন। দীর্ঘদিন ধরে সাংবাদিক লুৎফর রহমান চিমনা মাঠে ৭০-৮০ বিঘা জমিতে আলু ও ধান চাষাবাদ করে আসছেন। ৪৭ বিঘা খড়ের পালা আগুনে পড়ে যাওয়ায় আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে।
তিনি বলেন, দুর্বৃত্তরা শক্রুতা করে আমার খড়ের পালা ও মোড়ের মুদি দোকানে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছেন। অভিযোগ দায়ের প্রস্ততি চলছে। তিনি বরেন, দিবাগত ভোর রাতে প্রতিবেশী চিমনা গ্রামের জৈনক ব্যাক্তির পুত্র রুবেল ফজরের নামাজ পড়ার জন্য বাড়ি থেকে বেরিয়ে আগুন দেখে চিৎকার চেচামেচি শুরু করেন। এসময় প্রতিবেশিসহ গ্রামের লোকজন আগুন নিভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন।
অপর দিকে আগুনে পুড়ে যাওয়া দোকান মালিক চিমনা গ্রামের জৈনক ব্যক্লাতির পুত্র লাভলু হোসেন বলেন, চিমনা উত্তরপাড়া মোড়ে দীর্মুঘদিন ধরে মুদি দোকান করে আসছিলেন। প্রতিদিনের ন্যায় সোমবার রাত প্রায় ১০ টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যান।
তিনি বলেন, ভোরে আগুন লেগে দোকান পুড়ে যাওয়ার খবর পান। তার দোকানের মালামালসহ টিভি ফ্রিজ পুড়ে নষ্ট হয়ে গেছে। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।
বর্তমানে সব হারিয়ে নিঃশ্ব হয়ে পড়েছেন তিনি। তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, আগুনে পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করেছি, তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এঘটনায় কেউ কোন অভিযোগ করেননি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ