নেপালে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল

স্পোর্টস ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়ানশিপের শিরোপা জেতার এক মাসের ব্যবধানে আরও একটি বয়সভিত্তিক সাফ টুর্নামেন্টের শিরোপার মিশন বাংলাদেশের সামনে। নেপালে অনুষ্ঠিতব্য সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে অংশ নিতে আজ নেপাল পৌঁছেছে বাংলাদেশ দল।
বুধবার সকাল ১০টায় নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশের মেয়েরা। দুপুর ১২টায় সেখানে পৌঁছায় তারা। আজ বিকেলেই অনুশীলনে মাঠে নামবে সাইফুল বারী টিটুর শিষ্যরা। নেপালের মাটিতে আগামী ১ মার্চ থেকে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপের এই আসর। কাঠমান্ডুর ললিতপুরে চিসাল স্টেডিয়ামে শুরু হবে চার দেশের এই টুর্নামেন্ট।
টুর্নামেন্টে স্বাগতিক দল নেপাল ছাড়াও অংশ নেবে ভুটান, ভারত ও বাংলাদেশ। সাফের টুর্নামেন্টে বরাবরই শক্ত প্রতিপক্ষ হিসেবে ধরা হয় ভারতকে। উদ্বোধনী ম্যাচে ভুটানের বিপক্ষে লড়বে ভারত। ম্যাচটি বাংলাদেশের জন্য পরখ করার সুযোগ রয়েছে। সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের মতো এবারও বাংলাদেশ প্রথম ম্যাচে পাচ্ছে নেপালকে। আগামী শনিবার (২ মার্চ) এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর ৫ ই মার্চ ভারত ও ৮ ই মার্চ ভুটানের বিপক্ষে খেলবে বালাদেশ। ১০ই মার্চ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। লিগ পদ্ধতির টুর্নামেন্টে সর্বাধিক পয়েন্ট পাওয়া দুই দল খেলবে ফাইনালে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২৪ | সময়: ৫:২৪ পূর্বাহ্ণ | সুমন শেখ