নওগাঁয় বিস্ফোরক মামলায় বিএনপির ১৬ নেতাকর্মীকে কারাগারে

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলায় বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৬ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। ওই আসামিরা সবাই হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন। বৃহস্পতিবার দুপুরে আদালতে হাজির হয়ে ফের জামিন চাইলে তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন নওগাঁর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বিশ্বনাথ মণ্ডল।
জামিন নামঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেন আসামিদের আইনজীবী মিনহাজুল আবেদীন। তিনি বলেন, আদালত তাঁদের সবাইকে কারাগারে পাঠিয়েছেন। আমরা পরবর্তী সময়ে আবার জামিন চাইব।
কারাগারে পাঠানো বিএনপির নেতাকর্মীরা হলেন, পত্নীতলা উপজেলা যুবদলের জ্যেষ্ঠ যুগ্ন আহ্বায়ক বায়েজিদ রায়হান (শাহিন), নজিপুর পৌর যুবদলের জ্যেষ্ঠ যুগ্ন আহ্বায়ক আব্দুল কাদের, পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ওবায়দুল ইসলাম, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রমজান আলী সরদার, আকবর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবু তাহের ও সহ-সভাপতি জুয়েল, পত্নীতলা ইউনিয়ন যুবদলের যুগ্ন সম্পাদক আব্দুল বাতেন, শাহির হোসেন, নজিপুর পৌর যুবদলের যুগ্ন আহ্বায়ক সাখাওয়াত হোসেন, নজিপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আলামিন কবির জামাল, নজিপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বিএনপি কর্মী লিটু ফকির, সুব্রত কুমার, যুবদল কর্মী উজ্জ্বল হোসেন, জেলা ছাত্রদলের সহ-প্রচার সম্পাদক রাকিবুল হাসান এবং পত্নীতলা উপজেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক আল আমিন।
আদালত সূত্রে জানা যায়, এ মামলায় ওই ১৬ নেতাকর্মী ৬ সপ্তাহ আগে হাইকোর্ট থেকে আগাম জামিন পান। জামিনের মেয়াদ শেষে বৃহস্পতিবার নওগাঁর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুনরায় জামিন চাইলে বিচারক তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪ | সময়: ৭:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ