রাজশাহীতে বায়নামা ফ্ল্যাট দখল চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে মেয়াদোত্তীর্ন চুক্তিপত্রের বিপরীতে জোর করে ফ্লাট দখলের চেষ্টা ও হুমকির অভিযোগ উঠেছে আবু নূর মো: মতিউর রহমান নামের একব্যক্তির বিরুদ্ধে। তিনি নগরীর বোয়ালিয়া থানাধীন শিরোইল কলোনি ১ নং গলি এলাকার মৃত মুসলিম উদ্দিনের ছেলে। শনিবার দুপুর ১টার দিকে নগরীর বোয়ালিয়া থানাধীন উপশহরের ১৩৬ নম্বর বাড়িতে এ ঘটনা ঘটে। এ নিয়ে ওই ভবনের ফ্ল্যাটের মালিক মনিরুজ্জামান নগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপশহরের ১৩৬ নম্বর ভবনের ফ্লাটগুলোর মধ্যে থেকে তার অংশের ৫ম তলার এ, বি ও সি ৩টি ফ্ল্যাট আবু নূর মো: মতিউর রহমান ও তার স্ত্রী শামিমা নাসরিনের কাছে বিক্রির জন্য গত ২০২২ সালের ১৪ মে একটি বায়নামা (নন রেজিস্ট্রার) সম্পন্ন করেন। চুক্তিপত্র অনুযায়ী ফ্ল্যাটটির পুরো টাকা পরিশোধের সময় ছিল ২০২২ সালের নভেম্বও মাসের ১৪ তারিখে। টাকা পরিশোধের পর রেজিস্ট্রির মাধ্যমে উক্ত ফ্ল্যাটটিতে তারা উঠতে পারবেন এমন চুক্তি ছিল। নির্ধারিত সময়ের মধ্যে টাকা চাইলে আবু নূর টাকা পরিশোধে টালবাহানা করে। এমনকি টাকা চেয়ে তিনি মোট ১৫টি চিঠি পাঠান। তারপরও টাকা পরিশোধ করেননি তিনি।
ফ্ল্যাটের অবশিষ্ট টাকা পরিশোধ না করেই ১৭ ফ্রেব্রুয়ারী শনিবার দুপুর ১টার দিকে আবু নূর মো: মতিউর রহমান ৮/১০ জন লোকসহ ওই ভবনে প্রবেশ করে ফ্ল্যাটগুলোতে তালা মেরে দখলের চেষ্টা শুরু করে। বিষয়টি মনিরুজ্জামান জানতে পেরে ঘটনাস্থলে গেলে আবু নুর মো: মতিউর রহমান ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে কোনো কথা বলার সুযোগ না দিয়েই অকথ্য ভাষায় গালিগালাজ দেয় ও মারধরের চেষ্টা করে। এরপর সে উল্টো উপশহর পুলিশ ফাঁড়িতে কল দিয়ে পুলিশ নিয়ে আসেন। পুলিশ সবকিছু শুনে আবু নুর মো: মতিউর রহমানকে বলেন বায়নামা করে রেজিস্ট্রি না করেই মালিক হওয়া যায় না ও দখল করা যায়না। এরপর তারা চলে যায়। পুলিশ চলে যাওয়ার পর ডালিম ও তার লোকজন আমাকে আবার দেখে নেওয়ার হুমকি দেয় ও গালিগালাজ করে। প্রয়োজনের সময় টাকা পরিশোধ করে সে ফ্ল্যাট নেননি। তাই তিনি এখন তার কাছে ফ্ল্যাট ৩টি বিক্রি করতে আগ্রহী নয়। চুক্তিপত্রের শর্তগুলি লঙ্ঘন করার কারণে আমি উক্ত চুক্তিপত্রটি বাতিল করতে চান মনিরুজ্জামান।
এ বিষয়ে আবু নূর মো: মতিউর রহমান এর সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। নম্বরটি বন্ধ পাওয়া যায়। নগরীর বোয়ালিয়া মডেল থানার ডিউটি অফিসার এসআই শারমিন বলেন, ভুক্তভোগী ব্যবসায়ী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪ | সময়: ৭:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ