রামেক হাসপাতালে ইন্টার্নদের হামলার ঘটনায় নির্ধারিত সময়েও তদন্ত শেষ হয়নি

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রোগীর ছেলেকে ইন্টার্ন চিকিৎসকদের বেদম মারধরের তদন্ত কার্যক্রম নির্ধারিত সময়ে শেষ হয়নি। তদন্ত কমিটি আরও চার দিন সময় নিয়েছে। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম শামীম আহম্মদ রবিবার এই তথ্য জানিয়েছেন।
এ এফ এম শামীম আহম্মদ বলেন, ‘তদন্ত কমিটিকে আসলে অনেক কাজ করতে হচ্ছে। ওয়ার্ডে ভর্তি থাকা অন্য রোগীদের সঙ্গে কথা বলতে হচ্ছে। নার্সসহ অন্য কর্মচারীদের বক্তব্য নিতে হচ্ছে। যিনি অভিযোগ করেছেন, তাঁকেও ডাকা হয়েছে। তিনি এখনো আসেননি। তাই তদন্ত কমিটি আরও চার দিন সময় চেয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের এ সময় দিতে হয়েছে।’
এর আগে গত বুধবার দুপুরে হাসপাতালের ৪৯ নম্বর ওয়ার্ডের রোগী পিয়ারা বেগমের (৬০) ছেলে সুমন পারভেজ রিপনকে (৩০) কক্ষে ডেকে নিয়ে প্রায় ৩০ মিনিট ধরে পেটান একদল ইন্টার্ন চিকিৎসক। হাসপাতালের রিপোর্ট দেখাকে কেন্দ্র করে বাগ্বিতণ্ডার জেরে পেটানো হয় বলে দাবি ভুক্তভোগী সুমন পারভেজ রিপনের।
সুমনকে পেটানোর একটি ভিডিওচিত্র ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। এ ঘটনা তদন্তে সেদিনই পাঁচ সদস্যের কমিটি গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ। কমিটিকে প্রতিবেদন দিতে তিন কার্যদিবস সময় দেওয়া হয়। সে সময় শেষ হয় রবিবার। তবে কমিটি তদন্ত শেষ করতে পারেনি।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪ | সময়: ৭:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ