মাদক সেবনরত অবস্থায় ছাত্রলীগ নেতা আটক, ১ বছর কারাদন্ড

বদলগাছী প্রতিনিধি:

নওগাঁর বদলগাছীতে মাদক সেবনরত অবস্থায় আটক এক ছাত্রলীগ নেতাসহ দুইজনকে কারাগারে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (০৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে উপজেলার জিধিরপুর গ্রামে অভিযান চালিয়ে হাতেনাতে আটকের পর অভিযুক্তদের ১ বছর করে কারাদন্ড দেন সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিয়া খাতুন। দন্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার জিধিরপুর গ্রামের মৃত সামছুল হকের ছেলে সুমন হোসেন (৩৫) এবং শ্রীকৃষ্ণপুর গ্রামের নূর মোহাম্মদের ছেলে সাব্বির আহমেদ বাপ্পি(৩২)। সাব্বির আহমেদ বাপ্পি বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটিতে সহ সভাপতি পদে রয়েছেন।

 

 

 

বদলগাছী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিয়া খাতুন বলেন, বঙ্গবন্ধু কলেজের পাশেই জিধিরপুরে দীর্ঘদিন যাবত মাদকের কারবার করে আসছিলেন সুমন ও সাব্বির। মাদক সেবনের পাশাপাশি মাদক বিক্রির সঙ্গেও সম্পৃক্ত থাকার অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। এসব অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে জিধিরপুরে সুমনের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে নেশা জাতীয় মাদকদ্রব্য বুপ্রেনরফিন ইনজেকশন সেবনরত অবস্থায় পাওয়া গেলে তাৎক্ষণিক সুমন ও সাব্বিরকে আটক করে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

 

 

 

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পর অভিযুক্ত সুমন ও সাব্বিরকে সন্ধ্যার আগেই কারাগারে পাঠানো হয়েছে।

 

 

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সালমান হোসেন বলেন, ছাত্রলীগে কোন মাদক সেবনকারীর জায়গা হবে না। সহ সভাপতি সাব্বিরের মাদকসহ আটকের ঘটনার সত্যতা যাচাইয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তাকে স্থায়ীভাবে ছাত্রলীগ থেকে বহিষ্কারের জন্য জেলা ছাত্রলীগ বরাবর সুপারিশ করা হবে। সার্বিক বিষয়ে সাংগঠনিকভাবে আলোচনা চলছে।

 

 

এদিকে নাম প্রকাশ না করার শর্তে বদলগাছী উপজেলা ছাত্রলীগের এক নেতা বলেন, ৪ বছর আগে বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণার অনেক আগে থেকেই নানাবিধ বিতর্কিত কর্মকান্ডের সাথে সম্পৃক্ত ছিলেন সাব্বির আহমেদ বাপ্পি। তাঁর বিরুদ্ধে একাধিক মামলাও ছিলো। সবকিছু জেনে শুনেও জেলা ছাত্রলীগ উচ্চ পর্যায়ের এক নেতার অনুরোধে সাব্বিরকে সহ সভাপতি পদ দিয়েছেন। এই সাব্বির এখন রাজনৈতিক প্রভাক খাটিয়ে পুরো কলেজে মাদকের সিন্ডিকেট বিস্তার করছে।

 

 

জানতে চাইলে নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির আহমেদ রেজভী বলেন, বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি গঠনের সময় অনেকেই সাব্বির আহমেদ বাপ্পির বিরুদ্ধে মৌখিকভাবে নানান অভিযোগ দিয়েছিলো। একাধিক মামলার কথাও শুনেছিলাম। এরপরেও স্থানীয় এক নেতার অনুরোধে তাঁকে কমিটিতে ১ নং সহ সভাপতি পদ দেওয়া হয়েছিলো। কিছুদিন আগেও তাঁর বিরুদ্ধে গুরুত্ব অভিযোগ আসায় সাংগঠনিকভাবে ব্যবস্থ্যা নেওয়ার জন্য ওই কলেজের সভাপতি-সম্পাদককে নির্দেশনা দিয়েছিলাম। এরপরেও যদি আবারো মাদকে সে জড়িয়ে পড়ে তাঁর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থ্যা নেওয়া হবে। শীঘ্রই ওই কলেজ ছাত্রলীগের পুরো কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪ | সময়: ৭:৩৮ অপরাহ্ণ | Daily Sunshine