শীতার্ত অসহায়দের পাশে গরম কাপড় নিয়ে যাচ্ছেন দানশীলরা

স্টাফ রিপোর্টার: দীর্ঘস্থায়ী হয়ে জেঁকে বসেছে শীত। প্রচন্ড ঠান্ডা মোকাবিলা করার মতো আর্থিক সামর্থ নেই অনেকের। এ সময় তাদের দিন-রাত কাটছে অসহনীয় কষ্টে। তারপরও শ্রমজীবী মানুষ ঘরে বসে থাকতে পারছেন না, নামতেই হচ্ছে কাজে। কিন্তু তাদের জীবনের এই অসহনীয় কষ্ট খানিকটা লাঘব করবার চেষ্টাও করে যাচ্ছেন অনেকে।
বিত্তশালী, ক্লাব-সংগঠন, রাজনীতিক, সরকারি বেসরকারি সংস্থা কিংবা হৃদয়বান মানুষ তাদের সামর্থের জায়গা থেকে এসব শীত কাতর মানুষের পাশে দাঁড়াচ্ছেন, বাড়িয়ে দিচ্ছেন তাদের সহযোগিতার হাত। বিতরণ করে যাচ্ছেন তারা কম্বল সহ বিভিন্ন ধরণের শীতবস্ত্র। সানশাইন প্রতিনিধিদের পাঠানো খবর :
রাণীনগর: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী ইয়াকুব আলী প্রামানিক কম্বল বিতরণ করেছেন। বুধবার সন্ধ্যায় উপজেলার মধুপুর গুচ্ছগ্রামে তিন কম্বল বিতরণ করেন। তিনি মধুপুর গুচ্ছ গ্রামে অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিয়ে তাঁদের খোঁজ-খবর নেন। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
নিয়ামতপুর: নওগাঁর নিয়ামতপুর উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি তরুণ নেতা রন্্জু রহমান শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছেন। বুধবার বিকেলে উপজেলার বালাতৈড় কলেজ মাঠে তিনি শীতবস্ত্র বিতরণ করেন। বাহাদুরপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে শীতবস্ত্র বিতরণ করেন বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. আমজাদ হোসেন। প্রধান বক্তা ছিলেন যুবলীগের সাবেক সভাপতি রন্জু রহমান। ইউনিয়ন ছাত্রলীগ নেতা মিজানুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাহাদুরপুর ইউনিয়ন কৃষক লীগের সাবেক আহবায়ক ফরিদ আহমেদ, ইউনিয়ন যুবলীগের সাবেক উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুক্তার হোসেন প্রমুখ।
কেশরহাট পৌরসভা: প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী হিসেবে কেশরহাট পৌরসভার অর্থায়নে শীতার্তদের মাঝে দ্বিতীয় দফায় কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পৌর কার্যালয়ে মেয়র শহিদুজ্জামান শহিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এসব কম্বল বিতরণ করেন মোহনপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিথিলা দাস। পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম, কাউন্সিলর আবদুস সাত্তার মণ্ডল, কাউন্সিলর কফিল উদ্দিন, কাউন্সিলর হাফিজুর রহমান বকুল, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর সেলিনা খাতুন, নাসিমা খাতুন, ঝরনা পারভীন, পৌরসভার লাইসেন্স পরিদর্শক রোকমতজামান টিটু, সহকারী কর আদায়কারী মোসলেহুর রহমান সহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। দুই দফায় পৌর এলাকার মোট ৮১০ জন শীতার্তকে কম্বল দেওয়া হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ