নাট্যকার পরিচালক শিমুল সরকারের উপর পৈশাচিক হামলার প্রতিবাদে মানববন্ধন

নুরুজ্জামান,বাঘা :

গত ৭ জানুয়ারি রাতে দেশের স্বনামধন্য ও জনপ্রিয় নাট্যকার পরিচালক শিমুল সরকারের উপর পৈশাচিক হামলা এবং ইমো-বিকাশ হ্যাকার ও মাদক ব্যবসায়ীদের নির্মুল করার দাবি জানিয়ে বাঘায় মানব বন্ধন কর্মসুচী পালিত হয়েছে। ৩০ জানুয়ারি মঙ্গলবার বিকেলে উপজেলার গড়গড়ি ইউনিয়নের সরেরহাট বাজার সংলগ্ন স্কুল মাঠে এই কর্মসূচি পালন করা হয়। এতে অংশ গ্রহণ করেন এলাকার সর্বস্তরের জনসাধারণ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

 

মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় প্রতিবাদী গানের মাধ্যমে এই মানব বন্ধন কর্মসূচি শুরু করা হয়। ক্ষুব্ধ এলাকাবাসী তাদের বক্তব্যে বলেন, শিমুল সরকারের উপর হামলা যে দু’জনের নেতৃত্বে হয়েছে সেই শাহীন এবং হাফিজ অত্র এলাকার ইমো-বিকাশ হ্যাকার এবং মাদক ব্যবসা সিন্ডিকেটের সাথে সরাররি সম্পৃক্ত। বর্তমানে এলাকার প্রতিটি মানুষ তাদের কর্মকান্ডে অতিষ্ঠ। শাহীন নিজেকে পুলিশের সোর্স হিসেবে পরিচয় দিয়ে নানা ধরনের অপকর্মে লিপ্ত থাকেন বলে অভিযোগ করেন বক্তারা। এই শাহিন সম্প্রতি তার অপর এক সহযোগী মাসুম কে সাথে নিয়ে মানিকগঞ্জ এলাকার জনৈক এক ব্যক্তির পৌনে চার লাখ টাকা আত্নসাত মামলায় আটক হয় । অপর আসামি আরিফুল ইমো হ্যাকিং এর আরেক মামলায় গ্রেফতারের পর এখন জামিনে রয়েছে।

 

 

স্থানীয় লোকজনের অভিযোগ, এই গ্যাং বাঘা ও ভারত সীমান্ত এলাকায় দাপিয়ে মাদক ব্যবসা করে। আর এদেরকে যিনি নিয়ন্ত্রন করে থাকেন তিনি অত্র এলাকার সন্তান হলেও ঢাকার একজন ব্যবসায়ী। যিনি হঠাৎ করে ধনী বনে যাওয়া এক বড়ভাই। তিনি এই সকল অবৈধ ব্যবসা করে গত এক বছরে ঢাকায় দুটি বাড়ি, এলাকায় ৩০ বিঘার এক বাগান বাড়ি এবং রাজশাহী শহরে জমি সহ অনেক কিছুই ক্রয় করেছেন বলে অ নেকে অবগত। যা তদন্তে বেরিয়ে আসবে।

 

 

 

সরের হাট গ্রামের একজন স্কুল শিক্ষক জানান, নাট্যকার পরিচালক শিমুল সরকার সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সকল অসামাজিক কর্মকান্ডের প্রতিবাদে মুখর ছিলেন বলে আগে থেকেই তাঁকে নানান ভাবে হুমকি দিয়ে আসছিল ঐ সকল দু:স্কৃতকারীরা। শিমুল সরকার নিজেও এই মানববন্ধনে উপস্থিত ছিলেন লাঠিতে ভর দিয়ে।

 

 

তিনি জানান, গত ৭ জানুয়ারি রাতে আমার উপরে যে হামলা হয়েছে তা নিয়ে নানা রকম মিথ্যাচারে আমি অবাক এবং ক্ষুব্ধ। একটি সংঘবদ্ধ ইমো-বিকাশ হ্যাকার এবং মাদক কারবারী চক্র রাজশাহীর বাঘা উপজেলার সরেরহাট বাজারে চাইনিজ কুড়াল, হাতুড়ি, লোহার রড নিয়ে আমাকে আক্রমণ করে এবং আমার মাথার পিছনে তিনটা কোপ দেয় তারা। এরপর ধস্তাধস্তিতে ৫ জনের সাথে পেরে না উঠে নিয়ন্ত্রণ হারিয়ে আমি মাটিতে পড়ে গেলে আমার সারা শরীরে হাতুড়ি, রড চাইনিজ কুড়াল দিয়ে আঘাতের পর আঘাত করে ওরা আমার উপরে পৈশাচিক হামলা চালায়। পরবর্তীতে এটিকে নির্বাচনী সহিংসতা বলে প্রচার করা হয়। আর আসামী পক্ষ দাবি করেন, তারা আমার কাছে টাকা পায়। বাস্তব অর্থে আমি কোন প্রার্থীর পক্ষে ভোট চাইনি। আর টাকার বিষয়টি সম্পুর্ণ গুজব।

 

 

উল্লেখ্য নাট্যকার পরিচালক শিমুল সরকারের উপর পৈশাচিক হামলার প্রতিবাদে ঢাকা থেকে নাটকের বড় বড় সংগঠনগুলো প্রতিবাদ এবং বিচার চেয়ে বিবৃতিও দিয়েছে। তারা এটাও জানিয়েছেন, যদি অপরাধী চক্রের বিচার না হয় তাহলে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে। মঙ্গলবার মানববন্ধনে উপস্থিত ছিলেন সরের হাট এলাকার আবাল-বৃদ্ধ-বনিতা সহ সর্বস্তরের জনসাধারণ।

এ বিষয়ে বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) আমিনুল ইসলাম জানান, অভিযুক্তরা পলাতক। তাদের গ্রেফতাদের চেষ্টা চলছে।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪ | সময়: ৭:০২ অপরাহ্ণ | Daily Sunshine