মান্দায় অতিরিক্ত মদপানে একজনের মৃত্যু, অসুস্থ ১

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় মাদকের আসরে অতিরিক্ত মদপানে সামিনুর রহমান বাদল (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।
স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রবিবার সন্ধ্যার দিকে উপজেলা কোঁচড়া-বাদলঘাটা টেকনিক্যাল কলেজের পরিত্যক্ত ভবনে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাদকের আসরটি বসানো হয়েছিল।
নিহত সামিনুর রহমান বাদল উপজেলার মান্দা সদর ইউনিয়নের চকভবানী গ্রামের সামসুদ্দীন সোনারের ছেলে। মদের ওই আসর থেকে রায়হান আলী (২২) নামের আরেক যুবককে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।
তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাৎক্ষণিক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক বাদলঘাটা গ্রামের একাধিক বাসিন্দা জানান, পৌষ সংক্রান্তি উপলক্ষে সামিনুর রহমান বাদল, রায়হান আলী, আলমগীর হোসেন ও শুভ নামের চার যুবক রবিবার সন্ধ্যার দিকে টেকনিক্যাল কলেজের একটি কক্ষে মাদকের আসর বসায়। মাদপানের পাশাপাশি মোবাইলফোনে উচ্চশব্দে গান বাজিয়ে পৌষ সংক্রান্তির উৎসব পালন করছিল তারা।
এর কিছু পরে ওই আসরে বাদল ও রায়হান অসুস্থ হয়ে পড়ে। এসময় আলমগীর ও শুভর চিৎকারে আশপাশের লোকজন সেখানে উপস্থিত হন। পরে তাদের দুজনকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। ঘটনার পর থেকে আলমগীর হোসেন ও শুভ গা ঢাকা দিয়েছে।
এপ্রসঙ্গে নিহত বাদলের বাবা সামসুদ্দীন সোনার বলেন, রবিবার বিকেলের দিকে তিন যুবক বাড়ি থেকে আমার ছেলে বাদলকে ডেকে নিয়ে যায়। সন্ধ্যার পর সংবাদ পেয়ে কলেজের মাঠ থেকে ছেলে বাদলকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেই। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।’
মান্দা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিজয় কুমার রায় বলেন, হাসপাতালে নেওয়ার আগেই বাদলের মৃত্যু হয়েছে। আর রায়হানকে অজ্ঞান অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষনিক তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়।
এ প্রসঙ্গে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, নিহত বাদলের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
ওসি আরও বলেন, জিজ্ঞাসাবাদে নিহত বাদলের বাবা জানায় অতিরিক্ত মদপানে তার ছেলের মৃত্যু হয়ে থাকতে পারে। মান্দা থানায় এ সংক্রান্ত একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রুজু করা হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪ | সময়: ৫:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ