আখ চুরির সংবাদ প্রচার করায় দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলা

বাগাতিপাড়া প্রতিনিধি:
নাটোরের বাগাতিপাড়ায় আখ চুরির সংবাদ প্রচার করায় দৈনিক ইত্তেফাক ও প্রতিদিনের বাংলাদেশের দুই সাংবাদিকের নামে মিথ্যা মামলা দায়েরের অভিযোগ উঠেছে মৌসুমী ক্রয় করনিক এ এস এম আল আফতাব খান সুইটের বিরুদ্ধে। বুধবার (১০ জানুয়ারি) বিকেল ৫টার দিকে বাগাতিপাড়া মডেল থানায় গিয়ে পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান, তার ছেলে কৌশিক রহমান, দৈনিক ইত্তেফাক’র সাংবাদিক আরিফুল ইসলাম তপু ও প্রতিদিনের বাংলাদেশের খাদেমুল ইসলামসহ অজ্ঞাত আরও ৫-৬ জনকে আসামী করে মারপিট এবং ১ লক্ষ টাকা ছিনিয়ে নেয়ার মামলা করেন তিনি।

 

 

 

সূত্রে জানা গেছে, ইউনুস আলী নামের এক আখচাষী গত ৪ তারিখে বাগাতিপাড়া পৌরসভার কাছে আফতাব খান সুইটের বিরুদ্ধে আখের ওজনে কারচুপির করার বিষয়ে লিখিত অভিযোগ করেন। বুধবার সকালে তদন্তে গিয়ে ঘটনার সত্যতা পান কাউন্সিলর আজিজুর রহমান, খবর পেয়ে সাংবাদিকরা তা যাচাই করতে গেলে তাদের ক্যামেরা ও মোটরসাইকেল কেড়ে নিয়ে লাঞ্ছিত করেন ওই আখ ক্রয় করনিক আফতাব খান সুইট। সাংবাদিকদের লাঞ্ছিত করায় ওই দিনই দুপুর ২টার দিকে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম রোজ। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়।

 

 

 

ভুক্তভোগী সাংবাদিক আরিফুল ইসলাম তপু ও খাদেমুল ইসলাম জানান, ‘তার (সুইট) ব্যবহারে আমরা রীতিমত হতবাক হয়েছি। আমাদের সাথে অসৎ আচরণ করার পরে তিনিই আবার আমাদের নামে থানায় মিথ্যা মামলা করেছেন। এতে নানা ভাবে আমরা পেশাগত দায়িত্ব পালনে বাঁধাগ্রস্থ হচ্ছি।’

 

 

 

সাংবাদিকদের লাঞ্ছিত করার বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন মামলার বাদী এ এস এম আল আফতাব খান সুইট বলেন, অভিযুক্তরায় আমাকে বিভিন্নভাবে রাগিয়ে দিয়েছে। তাই একটু কথা কাটাকাটি হয়েছে মাত্র।
এ বিষয়ে বাগাতিপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নান্নু খান বলেন, দুই পক্ষের অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে সাংবাদিকদের লাঞ্ছিত করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ এনে আল আফতাব খান সুইটের শাস্তি দাবি করেছেন জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম।

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৪ | সময়: ৬:০৬ অপরাহ্ণ | Daily Sunshine