রাজশাহীতে ভোটকেন্দ্রের পাশ থেকে ১০টি ককটেল উদ্ধার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর একটি ভোটকেন্দ্রের পাশ থেকে দুটি বালতিতে পরিত্যক্ত অবস্থায় ১০টি ককটেল উদ্ধার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)। শুক্রবার গভীর রাতে নগরীর উপশহর স্যাটেলাইট টাউন মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশ থেকে এসব উদ্ধার করা হয়। খবর পেয়ে আরএমপির বোমা নিষ্কিৃয়কারী ইউনিট এগুলো উদ্ধার করে স্কুলমাঠে নিষ্কিৃয় করে। এ সময় বিকট শব্দ হয়। গভীর রাতে শহরের অনেক দূর থেকেও এ শব্দ শোনা যায়।
পুলিশের দাবি, নির্বাচন বয়কটের দাবিতে ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে শুক্রবার সন্ধ্যায় নগরীতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মশাল মিছিল বের করে। মিছিলটি নগরীর উপশহর প্রাইমারি স্কুলের পাশের রাস্তা দিয়ে অতিক্রম করছিল। এ সময় মিছিল থেকে পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।
পরে পুলিশ গিয়ে মিছিল থেকে মো. সুজন ইসলাম তৌহিদ নামের বিএনপির এক সমর্থককে আটক করে থানায় নিয়ে যায়। জিজ্ঞাসাবাদে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল উপশহর প্রাথমিক বিদালয়ের পাশের রাস্তার ধার থেকে দুটি বালতিতে পরিত্যক্ত অবস্থায় ১০টি ককটেল উদ্ধার করে।
এ বিষয়ে জানতে চাইলে নগর গোয়েন্দা শাখার এডিসি মো. রুহুল আমিন বলেন, ‘আরএমপির বম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে রাত পৌনে ২টার দিকে এগুলো নিষ্কিৃয় করে। ককটেলগুলো বেশ শক্তিশালী ছিল। আমাদের বম্ব ডিসপোজাল যখন এগুলো নিষ্কিৃয় করে, তখন পুরো এলাকা বিকট শব্দে কেঁপে ওঠে।


প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ