৫৪ গোল করে ‘ম্যারাডোনা অ্যাওয়ার্ড’ জিতলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক: ইউরোপের শীর্ষ ক্লাব ফুটবল ছেড়ে সৌদি আরবে পাড়ি জমালেও রেকর্ডের খাতায় আঁকিবুঁকি করেই চলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে আরও একবার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন এই পর্তুগিজ উইঙ্গার। সেই সুবাদে এবার ম্যারাডোনা অ্যাওয়ার্ড জিতলেন তিনি।
২০২৩ সালে আল নাসর ও নিজ দেশ পর্তুগালের জার্সিতে ৫৪ গোল করেন রোনালদো। গত বছর ছেলেদের ফুটবলে এত গোল আর কেউ করতে পারেনি। ৩৮ বছর বয়সী রোনালদো পেছনে ফেলেছেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে (৫২ গোল), বায়ার্ন মিউনিখের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন এবং ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হালান্ড।
আগামী ১৯ জুন দুবাইয়ে রোনালদোকে দুবাই গ্লোব সকার অ্যাওয়ার্ড-২০২৩ এর মঞ্চে পুরস্কৃত করা হবে। দুবাইয়ের কৃত্রিম দ্বীপ দ্য পামে অবস্থিত বিলাসবহুল হোটেল আটলান্টিসে বসবে জমকালো এই পুরস্কারের আসর। যেখানে একটি নয়, বেশ কয়েকটি পুরস্কার একাই বগলদাবা করতে পারেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। কারণ, তিনি বর্ষসেরা খেলোয়াড়, মধ্যপ্রাচ্যের সেরা খেলোয়াড় এবং ভক্তদের পছন্দের খেলোয়াড়- এই তিন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।
মাঠের ব্যস্ততা না থাকায় ছুটি কাটাচ্ছেন রোনালদো। নতুন বছরের প্রথম দিন উদযাপনের জন্য নিজ দেশ পর্তুগালে গেছেন তিনি। আগামী ১ ফেব্রুয়ারি রিয়াদ কাপের প্রীতি ম্যাচে তার দল আল নাসর মুখোমুখি হবে লিওনেল মেসির ইন্টার মায়ামির। বহুল আকাঙ্ক্ষিত এই ম্যাচ দিয়েই মাঠে ফিরবেন রোনালদো।


প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ