রাজশাহীতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার ১

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার বহরমপুর এলাকায় অভিযান পরিচালনা করে বিদেশি অস্ত্র, গুলি ও দেশি অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারকৃত ইমরান আহমেদ ইমন (২২) রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার বহরমপুরের ইমতিয়াজ আহমেদের ছেলে।
ঘটনা সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কে. এম. আরিফুল হক, পিপিএম-সেবা-এর সার্বিক তত্ত্বাবধায়নে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. রুহুল আমিন সরকারের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মশিয়ার রহমান, এসআই সাইমন ইসলাম ও তার টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার, চোরাচালান প্রতিরোধ ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান ডিউটি করছিলো।
এসময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, গত ১৬ ডিসেম্বর রাজশাহী বিশ্ববিদ্যায়ের এক শিক্ষকের কাছ থেকে ছিনতাইয়ের ঘটনায় চন্দ্রিমা থানার মামলার সন্দিগ্ধ আসামি ইমরান আহমেদ ইমনসহ তার সহযোগী অপর দুই ছিনতাইকারী ভদ্রা লেকের পাশে অবস্থান করেছে।
উক্ত সংবাদের পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশের ওই টিম চন্দ্রিমা থানার ভদ্রা এলাকায় এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ইমরান আহমেদ ইমনকে গ্রেপ্তার করতে পারলেও অপর দুই আসামি পালিয়ে যায়।
জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি জানায়, ইমরান ও পলাতক আসামিরা মিলে শহরের বিভিন্ন স্থানে ছিনতাই করে থাকে। আসামি ইমরান জিজ্ঞাসাবাদে আরও জানায় ছিনতাইকাজে ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র তার বাড়িতে আছে।
পরবর্তীতে আসামির দেয়া তথ্যমতে শুক্রবার রাত পৌনে ২টার দিকে আসামির বাড়ি তল্লাশি করে একটি বিদেশি অস্ত্র, দুই রাউন্ড গুলি ও একটি দেশীয় অস্ত্র উদ্ধার হয়।
গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা ও রাজশাহী জেরার গোদাগাড়ী থানায় দুইটি মামলা রুজু আছে। তার বিরুদ্ধে রাজপাড়া থানায় অস্ত্র আইনে একটি মামলা রুজু করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ