চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত অবস্থায় ৪১ টি ককটেল উদ্ধার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক
চাঁপাইনবাবগঞ্জে পরিত্যক্ত অবস্থায় ৪১ টি ককটেল উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি। শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের লাভাঙ্গা সুন্দরপুর এলাকার একটি পরিত্যক্ত ভাঙ্গা ঘর থেকে ৪১ ককটেল উদ্ধার করা হয়। পরে একটি আমবাগানে র‌্যাবের বিশেষায়িত বোম ডিসপোজাল ইউনিট ককটেলগুলো কৃত্রিম বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করে । ককটেল উদ্ধারকৃত স্থানে প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান র‍্যাবের ব্যাটালিন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মুনীম ফেরদৌস।

 

 

তিনি বলেন, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি দল শিবগঞ্জে লাভাঙ্গা সুন্দরপুর এলাকার একটি পরিত্যক্ত ভাঙ্গা ঘরের মধ্যে ৭ টি বালতিতে ককটেল সদৃশ্য বস্তুর সন্ধান পায়। এ সময় সাধারণ জনগনকে নিরাপদে সরিয়ে ওই এলাকাটি ঘিরে রাখা হয়। পরে সেখান থেকে ৪১ টি ককটেল উদ্ধার করা হয়। তবে ওই বাড়ির মালিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

অধিনায়ক বলেন, চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকা হওয়ার কারণেই মাদকের চোরাচালানের রুট হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। তবে রাজনৈতিক পরিবেশের সুযোগ নিয়ে মানুষের জীবন যাপন বাঁধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল নাশকতা করছে।

 

সম্প্রতিক চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের বাসভবনের পাশে, নির্বাচন অফিস, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের টেনিস গ্রাউন্ডসহ গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক তৈরী করছে।
অধিনায়ক আরও বলেন, গত এক বছরে র‍্যাব-৫ সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ১৯টি অস্ত্র, ৬৫ রাউন্ড গুলি ও ৩০টি ম্যাগজিন উদ্ধার করা হয়।

 

 

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যাতে কেউ কোন ধরনের নাশকতা করে জনমনে আতংক তৈরী করতে না পারে সে জন্য র‍্যাবের সকল সদস্য সদা প্রস্তুত রয়েছে বলেও জানান ব্যাটালিনের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মুনীম ফেরদৌস।
প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন র‍্যাবের কোম্পানী অধিনায়ক মেজর মারুফুল ইসলাম ও উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম।
এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় র‍্যাব।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২৩ | সময়: ৬:০২ অপরাহ্ণ | Daily Sunshine