সর্বশেষ সংবাদ :

ঈশ্বরদী রণক্ষেত্র, গুলি ককটেল বিস্ফোরণ

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে ছাত্রলীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, গুলি বর্ষণ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে ঈশ্বরদী পৌরসভার ৩নং ওয়ার্ডের পিয়ারপুর এলাকায় নৌকার প্রচারণার সময় বিএনপি নেতাকর্মীরা ভোট বর্জনের লিফলেট বিলি করতে থাকে। সেসময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও উত্তেজনা ছড়িয়ে পড়ে। সে সময় পর পর তিনটি ককটেল বিস্ফোরণ ও কয়েক রাউন্ড গুলি বর্ষণের ঘটনা ঘটে।
স্থানীয় দোকানীরা জানান, ঘটনার সময় কয়েক রাউন্ড গুলি বর্ষণ ও ৩টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
ঈশ্বরদী পৌর ছাত্রলীগের সভাপতি ও স্থানীয় বাসিন্দা আবীর হাসান শৈশব জানান, সকালে পিয়ারপুর এলাকায় ছাত্রলীগের নেতা-কর্মীরা নৌকা মার্কার প্রচারণা চালাচ্ছিল। সে সময় বিএনপির লোকজন ওই এলাকায় ভোট বিরোধী লিফলেট বিতরণ করছিল।
একপর্যায়ে উভয় পক্ষের হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে বিএনপির লোকজন পালিয়ে যায়। পরে বিএনপির নেতাকর্মীরা ‘প্রস্তুতি’ নিয়ে পিয়ারপুরে ছাত্রলীগ অফিসে হামলা চালায়। এসময় তাকে হত্যার উদ্দেশ্যে কয়েক রাউন্ড গুলি বর্ষণ এবং তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা।
এ বিষয়ে বিএনপি দায়িত্বশীল একাধিক নেতার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের ফোন বন্ধ পাওয়া যায়।
ঈশ্বরদী থানার ওসি তদন্ত মনিরুল ইসলাম বলেন, পিয়ারপুর এলাকায় বিএনপির লোকজন ভোট বিরোধী লিফলেট বিতরণ করছিল। এসময় ছাত্রলীগ নৌকা মার্কার প্রচারণা চালাচ্ছিল।
একপর্যায়ে উভয়ের মধ্যে ধাওয়া ও পাল্টাধাওয়া, গুলি বর্ষণ এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে পুলিশ ব্যাপক তৎপর রয়েছে। এঘটনায় থানায় মামলা দায়ের হবে বলে জানান তিনি।
ঘটনার পর এলাকায় আতংক বিরাজ করছে। যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে ওই এলাকায় দফায় দফায় মিছিল হয়েছে।


প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩ | সময়: ৭:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ