উপভোগের মন্ত্রেই সফল জুনিয়র সাকিব

স্পোর্টস ডেস্ক: পুরো ১০ ওভার বল করতে হয়নি তানজিম হাসান সাকিবের। তার আগেই তৃতীয় ওয়ানডেতে কিউইদের ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দিয়েছেন তিনি। ৭ ওভার বল করে ১৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। আদায় করেছেন দুটি মেইডেন ওভার। দারুণ এই বোলিংয়ের পর ম্যাচ সেরাও হয়েছেন তিনি।
ম্যাচসেরার পুরস্কার জিতে সাকিব বলেছেন, ‘নিজের পারফরম্যান্সে সত্যিই খুশি। যেভাবে শুরু করেছিলাম, সেটা আমার জন্য ভালো ছিল। বোলিংটা সত্যি উপভোগ করেছি। বল ভেতরে ঢুকছিল, সঙ্গে সিম মুভ করছিল। যা ছন্দ তৈরি করে দিয়েছে। লাইন ও লেংথ ধরে চেষ্টা করেছি উইকেট টু উইকেট বল করতে। বাকি কাজ পিচ করেছে। এটা আমাকে সহায়তা করেছে। পেসারদের জন্য দারুণ পিচ ছিল।’
শুধু সাকিব নন বাংলাদেশ বাকি তিন পেসারও দারুণ বোলিং করেছেন। তাদের আগুনে বোলিংয়ে স্বাগতিক দল মাত্র ৯৮ রানে অলআউট হয়েছে। শরিফুল-সৌম্য-তানজিমদের আগুনে বোলিংয়ের সামনে খেই হারান কিউই ব্যাটাররা। নতুন বলে রাচিন রবীন্দ্র ও হেনরি নিকোলসকে ফিরিয়ে তানজিম দারুণ শুরু এনে দেন বাংলাদেশ দলকে। পরে শরিফুল দ্বিতীয় স্পেলে ফিরে টানা ৩ ওভারে নিয়েছেন ৩ উইকেট। ফিরে তানজিম আরেকটি উইকেট নিয়ে স্বাগতিকদের ব্যাটিং অর্ডার এলোমেলো করে দিয়েছেন। সৌম্যও টানা তিন ওভারে উইকেট নিলে ৩১.৪ ওভারে থেমে যায় স্বাগতিকদের ইনিংস। সৌম্য-শরিফুল-তানজিমদের দিনে মোস্তাফিজুর রহমান ছিলেন কিছুটা বিবর্ণ। তিনি শেষ ব্যাটার ও’রোর্কেকে ফিরিয়েছেন। তার পর সেই রান ১ উইকেট হারিয়ে ২০৯ বল বাকি থাকতেই তাড়া করেছে সফরকারী দল। তাতে হোয়াইটওয়াশ এড়িয়ে পেয়েছে সান্ত্বনার জয়।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ | সময়: ৭:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর