প্রধানমন্ত্রী সুষ্ঠু নির্বাচনের চ্যালেঞ্জ নিয়েছেন, সেটাতে আমাদের বিজয় লাভ করতে হবে: আসাদ

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সুষ্ঠু নির্বাচনের চ্যালেঞ্জ নিয়েছেন, সেটাতে বিজয় লাভ করতে হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আসাদুজ্জামান আসাদ। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজশাহীর পবা উপজেলার পারিলা ও বড়গাছি ইউনিয়ন পরিষদে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আসাদ এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমরা কেউ নিজেদের বা নিজের পিতা-মাতার জন্মদিন-মৃত্যুদিন পালন করি কি না জানি না, কিন্তু সকলেই ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর জন্মদিন-মৃত্যুবার্ষিকী পালন করি। শেখ হাসিনা যখন বিপদগ্রস্ত হোন তখন আমরা সবাই মিলেই সেটা মোকাবেলা করি। তেমনি ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সুষ্ঠু নির্বাচনের চ্যালেঞ্জ নিয়েছেন, সেটাতে বিজয় লাভ করতে হবে। তিনি বিদেশিদের কাছে চ্যালেঞ্জ নিয়েছেন সর্বোচ্চ ভোটার উপস্থিতির মাধ্যমে নির্বাচনে জয়ী হতে হবে।
আসাদুজ্জামান আসাদ বলেন, আওয়ামী লীগ দীর্ঘ ১৫ বছর ক্ষমতায়। সব জায়গাতেই কিছু বিভাজন তৈরি হয়েছে, আমাদের নিজেদেরই এটা কাটিয়ে উঠতে হবে। আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে কারোও কোনো জবরদখল মেনে নেওয়া হবে না। আওয়ামী লীগ একটি ঐক্যবদ্ধ রাজনৈতিক দল। এখানে গণতন্ত্রের চর্চা না করে যদি ষড়যন্ত্রের চর্চা করি তাহলে দল ক্ষতিগ্রস্ত হয়।
আসাদ বলেন, বিএনপি-জামায়াত নতুন করে ষড়যন্ত্রের জাঁল বুনছেন। আগামী নির্বাচন যে কোনো মূল্যে বাঁনচাল করতে চায় তারা। তাই ঐক্যবদ্ধ হয়ে তাদের এই ষড়যন্ত্রের সমুচিত জবাব দিতে হবে। বাংলাদেশে নির্বাচন মানেই উৎসবমুখর পরিবেশ, সেই পরিবেশ বজায় রেখে ভোটের সুন্দর পরিবেশ রক্ষা করতে হবে।
রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক এই সাধারণ সম্পাদক আরও বলেন, একটি অসহায় মানুষ কখনও স্বপ্নেও ভাবে নি, একটা ভালো পরিবেশে থাকার সুযোগ পাবে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা দুই কাঠা করে জায়গাসহ একটি করে আঁধা পাকা বাড়ি করে দিয়েছেন। বয়স্ক, বিধবা, অন্তঃসত্ত্বা, উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছেন।
ছোট ছোট বাচ্চারা বছরের প্রথম দিনেই নতুন নতুন বই পেয়ে খুশিতে আত্মহারা হয়ে যায়। তাদের এই হাসিমুখ দেখে কি বাবা-মায়ের মন ভরে উঠে না? আমরা যখন পড়াশোনা করেছি কেউ কোনোদিন নতুন বই পাবো ভাবিও নি। যারা একটু অর্থনৈতিকভাবে স্বচ্ছল তারাও নতুন বই পেতে পেতে মে-জুন মাস পার হতো। তাই ছোট বাচ্চাদের এই হাসির জন্য হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজন আছে বলে উল্লেখ করেন আসাদ।
পারিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাঈদ আলী মোরশেদের সভাপতিত্বে সভায় পারিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৌরভ আলী, সাধারণ সম্পাদক নবিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, সাবেক উপ-দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান বাবু, মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা বেগম, পবা উপজেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হযরত আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব সরকার, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মঞ্জিল, হাট রাম চন্দ্রপুর কলেজের অধ্যক্ষ তরিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে বড়গাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসাইন সাগরের সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোস্তাক আহমেদ, সাবেক উপ-দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম, পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, বড়গাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোবারক আলী, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, বড়গাছি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল গাফফার, সাধারণ সম্পাদক আজাহার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও দুই ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের সদস্য, সংরক্ষিত ওয়ার্ড সদস্য, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ