সর্বশেষ সংবাদ :

জয়পুরহাটে ট্রান্সফরমার-মিটার চোর চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে বৈদ্যুতিক ট্রান্সফরমার ও মিটার চোর চক্রের ১৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় উদ্ধার করা হয় চুরি হওয়া ট্রান্সফরমার, কয়েকটি মিটার, তামাসহ চুরি কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম। বৃহস্পতিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম। এর আগে গতরাতে জয়পুরহাট, বগুড়া, গাইবান্ধা ও দিনাজপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ধাওয়াচিলা শাইলট্টি গ্রামের মৃত নছির উদ্দীনের ছেলে আব্দুর রশিদ (৪৪), জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বেড়াখাই গ্রামের আবু তাহেরের ছেলে মাহফুজ (৪২) আটুল গ্রামের মৃত লোকমানের ছেলে লাভলু (৫০), কুয়াতপুরের মোজাফ্ফরের ছেলে মোসাদ্দেম মন্ডল (১৯), উচাই পাথরঘাটার মৃত হুজুর আলীর ছেলে খানু ফকির (৫২) সরাইল গ্রামের মৃত মোকছেদ মন্ডলের ছেলে সাইদুর মন্ডল (৩৬), কুয়াতপুরের গোলাম হোসেনের ছেলে আহসান হাবীব (১৯), পিয়ারা গ্রামের আমির হামজার ছেলে রাব্বী হোসেন (২৩), ক্ষেতলাল উপজেলার রামপুরা চৌধুরী পাড়ার মৃত মনিরের ছেলে তুহিন মন্ডল (২৬), আক্কেলপুর উপজেলার পারইল গ্রামের আসিদুল কাজীর ছেলে রায়হান কাজী (২২), কালাই উপজেলার মহেশপুর গ্রামের আব্দুল করিমের ছেলে কাওসার (৩৫), বেগুনগ্রামের শহিদুলের ছেলে সোহাগ (২৯), আকলাপাড়া গ্রামের, আব্দুল মন্ডলের ছেলে মেজবাউল ইসলাম (৩১), হাজীপুর গ্রামের মৃত জসিমের ছেলে ছানোয়ার (৪৭), শিকটা গ্রামের সেকেন্দার আলীর ছেলে খোরশেদ আলম ধুলু (৪৩) ও নওগাঁর চক নদিকুল গ্রামের মৃত সাত্তারের ছেলে জালাল হোসেন (৩৪)।
পুলিশ সুপার জানান, এই চক্রটি সংঘবদ্ধভাবে অভিনব কায়দায় জয়পুরহাটের বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক ট্রান্সফরমার ও মিটার চুরি করতো। তারা ট্রান্সফরমার চুরি করে তামা খুলে নিয়ে বিভিন্ন ভাঙ্গারীর দোকানে বিক্রি করে ভাল দাম পেতো। এছাড়া মিটার চুরির পর তারা তারা সেখানে একটি কাগজে বিকাশ নাম্বার রেখে যেতো। ভুক্তভোগি সেই নাম্বারে যোগাযোগ করলে চক্রটি নির্দিষ্ট পরিমান টাকা দাবি করতো। এরপর বিকাশে টাকা দিলে নির্জন কোন জায়গায় তারা মিটার রেখে যেতো। এ ঘটনায় থানায় মামলা দায়ের হলে জয়পুরহাট, বগুড়া, গাইবান্ধা ও দিনাজপুর জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের ১৬জনকে গ্রেফতার করে পুলিশ।


প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ