একমাত্র অধরা ট্রফি জিততে ব্রাজিলকে হারাতে চায় আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: ফিফা বিশ্বকাপ বাছাইয়ে মঙ্গলবার মারাকানা স্টেডিয়ামে উত্তাপ ছড়ানো ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। দুই দিন পর আবারও দুই দল মুখোমুখি, এবার বয়সভিত্তিক বিশ্বকাপের লড়াই। কোয়ার্টার ফাইনালে একে অন্যের সামনে দাঁড়াচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।
ইন্দোনেশিয়ায় চলছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ বাছাই। দুর্দান্ত খেলে ব্রাজিল ও আর্জেন্টিনা শেষ আটে মুখোমুখি লড়াই নিশ্চিত করেছে। ৮ মাস আগের হারের প্রতিশোধ নিতে উদগ্রীব আলবিসেলেস্তেরা। এই বছর ২৩ এপ্রিল দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ (সুদামেরিকানো) শেষ ধাপে মুখোমুখি হয়েছিল দুই দল। ওই ম্যাচে ৩-২ গোলে আর্জেন্টিনাকে হারিয়ে মহাদেশীয় চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল।
ওই ম্যাচে হারের শোধ এবার নিতে উন্মুখ আর্জেন্টিনা। তাদের অধিনায়ক ক্লাউদিও এচেভেরি বলেছেন, ‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে দুই দলই জিততে মরিয়া থাকে। সুতরাং আমরাও আমাদের সেরাটা দিতে যাচ্ছি। সুদামেরিকানোতে আমরা তিক্ত স্বাদ পেয়েছিলাম, তারা আমাদের হারিয়েছিল। এখন বিশ্বকাপে প্রতিশোধ নেওয়ার সুযোগ এসেছে।’
শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মাঠে নামবে আর্জেন্টিনা ও ব্রাজিল। আরেকটি ব্যাপার আলবিসেলেস্তেদের এই ম্যাচ জিততে উজ্জীবিত করছে। ব্রাজিল চারবার এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেও আর্জেন্টিনার কেবিনেটে কেবল এই ট্রফিটাই নেই। এচেভেরি বলেছেন, ‘বিশ্ব চ্যাম্পিয়ন হতে এখানে এসেছে দল। এই একটা ট্রফিই আমাদের জেতা হয়নি। আমরা এটা পেতে সর্বোচ্চ পারফরম্যান্স করবো।’ টুর্নামেন্টের আরেক কোয়ার্টার ফাইনালে একই দিন মুখোমুখি হবে ইউরোপের দুই জায়ান্ট স্পেন ও জার্মানি।


প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ